পাবনায় কলেজ শিক্ষকের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু

পাবনায় কলেজ শিক্ষকের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু

অধ্যাপক মনোয়ার হোসেন জাহেদী। ফাইল ছবি।

পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মনোয়ার হোসেন জাহেদী করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। বৃহস্পতিবার (১ অক্টোবর) সকালে পাবনা শহরের শালগাড়িয়ার নিজ বাড়িতে মারা যান।
  
পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার (৩০ সেপ্টেম্বর) রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রচণ্ড জ্বরসহ তাকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর সেখানে কিছুটা সুস্থতাবোধ করেন। ওই রাতেই তিনি হাসপাতাল থেকে বাসায় ফেরেন। সকালে আবারো প্রচণ্ড আকারে জ্বর আসে এবং তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। তড়িঘড়ি করে পুনরায় হাসপাতালে নেয়ার চেষ্টাকালে বাড়িতেই মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

তিনি স্ত্রী, এক কন্যাসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।তিনি অনেকগুলা গ্রন্থের লেখক, গবেষক এবং সুবক্তা হিসেবে পরিচিত ছিলেন।


মনোয়ার হোসেন জাহেদী পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শুরুর দিকে খণ্ডকালীন অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাবনা অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরিতে প্রায় দুই যুগ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

পাবনা সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ সর্বজন শ্রদ্ধেয় মনোয়ার হোসেন জাহেদী পাবনার আপামর মানুষের কাছে ছিলেন শিক্ষাগুরু।
তার প্রকাশিত গ্রন্থগুলো হলো : অনন্তঘুমের দেশে, শতাব্দীর ছায়াপথে এডওয়ার্ড কলেজ, শতাব্দীর বিদ্যাপীঠ রাধানগর মজুমদার একাডেমী, বাংলা ছন্দের পাঠশালা, মাকে মনে পড়ে, স্বর্গের দুয়ারে যাত্রা এবং পাবনার কৃতীজনের কথা।