রাজধানীতে মেয়েকে বাঁচাতে গিয়ে অটোরিক্সার চাপায় মায়ের মৃত্যু

রাজধানীতে মেয়েকে বাঁচাতে গিয়ে অটোরিক্সার চাপায় মায়ের মৃত্যু

ফাইল ছবি

রাজধানীর শাহবাগ মোড়ে চার বছর বয়সী মেয়েকে বাঁচাতে গিয়ে ব্যাটারিচালিত রিক্সার নিচে চাপা পড়ে নিহত হয়েছেন মা। তার নাম তানিয়া বেগম (৩০)। 

সোমবার দুপুর দুইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে নিহতের মেয়ে তাসফিয়া (৪) অক্ষত রয়েছে।

দুপুরে ঘটনার পরপরই গুরুতর আহত অবস্থায় পথচারী আরিফুল ইসলামসহ কয়েকজন তানিয়াকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে সাতটার দিকে তার মৃত্যু হয়।

নিহতের চাচা শ্বশুর এস এম এ কাইয়ুম বলেন, তানিয়ার স্বামী পিজি হাসপাতালের অফিস সহায়ক। আজিমপুরের ভাড়া বাসা থেকে দুপুরে তানিয়া তার ছোট মেয়ে তাসফিয়াকে নিয়ে পিজি হাসপাতালের মোড়ে আসছিলেন। তানিয়ার দাঁতের সমস্যার জন্য ডা. দেখাতে মোড়ে এসে তার স্বামী হাসিবকে ফোন দেয়। হাসিব মোড়ে তাদেরকে দাঁড়াতে বলে। এসময় সেখানে দ্রুতগতির একটি ব্যাটারি চালিত রিকশা আসতে দেখে তানিয়া তার মেয়ে তাসফিয়াকে সরাতেই ওই রিক্সাটি তার উপর দিয়ে চালিয়ে দেয়। এতে ওই রিক্সার নিচে চাপা পড়ে গুরুতর আহত হয় তানিয়া। 

পরে সেখান থেকে তাকে পথচারীরা ঢাকা মেডিকেলে নিয়ে এসে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান তিনি।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. মো. ফারুক বলেন, মৃতদেহটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় অবগত করা হয়েছে।

নিহত তানিয়া বাগেরহাট জেলার মোল্লারহাট উপজেলার কাহালপুর গ্রামের হাসিবুর রহমানের স্ত্রী। তার বাবার নাম স্কেনদার সরকার। বর্তমানে আজিমপুরে পরিবারের সাথে ভাড়া বাসায় থাকতেন। এক ছেলে দুই মেয়ের জননী ছিলেন তিনি।