চট্টগ্রামের ৩০ থানার ওসিকে বদলি

চট্টগ্রামের ৩০ থানার ওসিকে বদলি

ফাইল ছবি

চট্টগ্রামের ৩০টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) পুলিশের বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে। জেলার ১৭টি থানার মধ্যে ১৭ জন এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ১৬টি থানার মধ্যে ১৩ জন ওসিকে এ বদলি করা হয়। রোববার (৮ সেপ্টেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্সের অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়।

সোমবার (৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ গণমাধ্যমকে বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ১৩ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) মধ্যে খুলশী থানার পরিদর্শক মো. কবিরুল ইসলাম ও কর্ণফুলী থানার মোহাম্মদ জহির হোসেনকে পিবিআই, চান্দগাঁও থানার জাহিদুল কবীর ও পাহাড়তলী থানার মোহাম্মদ কেপায়েত উল্লাহকে ট্যুরিস্ট পুলিশ, কোতোয়ালী থানার এস এম ওবায়দুল হক, চকবাজার থানার মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর, হালিশহর থানার মো. কায়সার হামিদ, আকবরশাহ থানার গোলম রব্বানীকে নৌ-পুলিশ, সদরঘাট থানার মোহাম্মদ ফেরদৌস জাহান, ডবলমুরিং থানার ফজলুল কাদের পাটোয়ারী, বন্দর থানার মো. মনজুর কাদের মজুমদার, ইপিজেড থানার মোহাম্মদ হোছাইন ও পাঁচলাইশ থানার সন্তোষ কুমার চাকমাকে সিআইডিতে বদলি করা হয়েছে।

এদিকে, চট্টগ্রাম জেলার ১৭ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) মধ্যে মোহাম্মদ সহিদুল ইসলাম পিবিআই, আবদুল্লাহ আল হারুন সিআইডি, কামাল উদ্দীন সিআইডি, মো. কবির হোসেন সিআইডি, মো. মনিরুজ্জামান পিবিআই, মীর মো. নুরুল হুদা পিবিআই, মো. কামরুজ্জামান পিবিআই, জাহিদ হোসেন ট্যুরিস্ট পুলিশ, চন্দন কুমার চক্রবর্তী পিবিআই, মির্জা মোহাম্মদ হাঁছান সিআইডি, জসীম উদ্দীন সিআইডি, মো. আছহাব উদ্দিন সিআইডি, মোল্লা জাকির হোসেন রেলওয়ে রেঞ্জ, ওবায়দুল ইসলাম সিআইডি, তোফায়েল আহমেদ টুরিস্ট পুলিশ, মিজানুর রহমান সিআইডি ও মো. রাশেদুল ইসলামকে সিআইডিতে বদলি করা হয়েছে।