টেকনাফে ১০ কেজি সোনাসহ গ্রেফতার ২

টেকনাফে ১০ কেজি সোনাসহ গ্রেফতার ২

ছবিঃ সংগৃহীত।

কক্সবাজারের টেকনাফে ১০ কেজি ৫০০ গ্রাম স্বর্ণালংকার ও সোনার বারসহ দুজনকে গ্রেফতার করেছে বিজিবি। একই সঙ্গে তাদের কাছ থেকে মিয়ানমার মুদ্রার দুই লাখ ২৯ হাজার ৫০০ কিয়াত ও ১০টি মোবাইল উদ্ধার করা হয়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে টেকনাফ পৌরসভা অলিয়াবাদ এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয় ।গ্রেফতাররা হলেন, মিয়ানমারের মংডুর সোদাপাড়ার মো. হাফিজুর রহমান (২৮) ও একই গ্রামের মো. আনোয়ার (৩০)।

টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবির) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, গোপন সংবাদে জানা যায়, মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে সোনার বড় চালান একটি বাড়িতে লুকানো আছে। এ খবরে টেকনাফ পৌরসভার অলিয়াবাদে ওই বাড়িতে অভিযান চালায় বিজিবি। এসময় ওই দুজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের গ্রেফতার করা হয়।

পরে তাদের ব্যাগের ভেতর থেকে ১০ কেজি ৫০০ গ্রাম বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও সোনার বার, বাংলাদেশি নগদ চার লাখ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমার মুদ্রার দুই লাখ ২৯ হাজার ৫০০ কিয়াত এবং ১০টি মোবাইল উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত সোনা ও টাকা জেলা প্রশাসকের কার্যালয়ে রাখা হয়েছে। আর গ্রেফতারদের বিরুদ্ধে মামলা দিয়ে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।