শায়খ আহমাদুল্লাহ ও আযহারীর দ. কোরিয়ার কনফারেন্সে প্রবাসীদের ঢল

শায়খ আহমাদুল্লাহ ও আযহারীর দ. কোরিয়ার কনফারেন্সে প্রবাসীদের ঢল

ছবিঃ সংগৃহিত।

ইসলামিক কনফারেন্সে যোগ দিতে দক্ষিণ কোরিয়া সফরে গেছেন জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ ও মাওলানা মিজানুর রহমান আজহারী। তাদের কনফারেন্সকে ঘিরে প্রবাসী বাংলাদেশিদের ঢল নেমেছে দেশটির রাজধানী সিউলের পুচ্ছন সিটির দেজিন ইউনিভার্সিটি স্টেডিয়ামে। 

কোরিয়া মুসলিম ফেডারেশনের তত্ত্বাবধানে ১৫ সেপ্টেম্বর সংউরি মসজিদ আয়োজন করেছে দ্বিতীয় বার্ষিক ইসলামিক কনফারেন্স। এই কনফারেন্সকে ঘিরে সেখানে প্রবাসী বাংলাদেশীদের মিলনমেলা ঘটে। 

মসজিদের সভাপতি এম জামান সজলের সভাপতিত্বে এই কনফারেন্সে বক্তব্য রাখেন  শায়খ আহমাদুল্লাহ ও ড. মিজানুর রহমান আজহারী। সঞ্চালনা করেন সংউরি মসজিদের ইমাম মুফতী মুহাম্মাদ উমর ফারুক ও সাধারণ সম্পাদক সৈয়দ তমাল।

শায়খ আহমাদুল্লাহ তার বক্তব্যে প্রবাসীদেরকে বাংলাদেশ ও মুসলিমদের সুনাম ধরে রাখার জন্য বিশেষভাবে সজাগ থাকার পরামর্শ দেন এবং প্রবাসে থেকেও কীভাবে নিজের আইডেন্টিটি ধরে রাখা যায় সে বিষয়ে বক্তব্য রাখেন। 

ড. আযহারী রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর আচরণ নিয়ে আলোচনা করেন এবং সবাইকে সুন্দর আচরণের অধিকারী হতে উদ্বুদ্ধ করেন। 

এ সময় শায়খ আহমাদুল্লাহ উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

কনফারেন্সে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় সাত হাজার প্রবাসী বাংলাদেশি সমবেত হন। নারীদের জন্য স্টেডিয়ামের গ্যালারীতে ছিল বসার বিশেষ ব্যবস্থা। এতে স্থানীয় বিভিন্ন মসজিদের ইমাম ছাড়াও প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ এবং ব্যবসায়ীরা উপস্তিত ছিলেন।