যশোরে করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু

যশোরে করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু

ফাইল ফটো

বুধবার যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ নিয়ে ভর্তি আব্দুল খালেক গাজী (৩৪) নামে আরও এক রোগীর মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলার রূপদিয়ার চাউলিয়া গ্রামের মৃত নাসির গাজীর ছেলে। হাসপাতালের আরএমও ডা. আরিফ আহমেদ জানান,আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ জ্বর,সর্দি,কাশি নিয়ে গত ২৪ জুন সকাল ১০ টায় ভর্তি হন খালেক গাজী।  চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরন করেন্। মারা যাওয়ার পর খালেক গাজীর নমুনা সংগ্রহের পর পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মৃতদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া অল্প সংখ্যক মানুষের উপস্থিতিতে সতর্কতার সাথে দাফনকার্য শেষ করার জন্য স্বজনদের নির্দেশনা দেয়া হয়।

এদিকে যশোরের পৌরসভার সদর হাসপাতালের স্টাফ কোয়ার্টার ,বিমানবন্দর সড়ক ,আরবপুর মোড়,ঘোপ নওয়াপাড়া রোড,ঘোপ জেল রোড,ও পোষ্ট অফিস এলাকায় রেডজোন ঘোষনা করা হয়েছে। ইতোমধ্যে যশোরের কিছু কিছু এলাকা ও বিভিন্ন উপজেলার কিছু কিছু এলাকা লকডাউন ঘোষনা করা হলেও এলাকাবাসী  সেটা মানছেন না।

সিভিল সার্জন ডাক্তার আবু শাহীন জানান,গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ জন,যশোরে মোট আক্রান্তের সংখ্যা ৪১১ জন,সুস্থ্য হয়েছেন ১৫৬ জন,মৃত্যুবরন করেছেন ৫ জন,হাসপাতালে আইসোলেশনে আছেন১৪ জন,হোম আইসোলেশনে আছেন ২৩৪ জন,রেফার করা হয়েছে ২ জন।