‘যে বুলেট শেখ হাসিনাকে এতিম করেছিলো, একই বুলেট খালেদা জিয়াকে বিধবা করেছে’

‘যে বুলেট শেখ হাসিনাকে এতিম করেছিলো, একই বুলেট খালেদা জিয়াকে বিধবা করেছে’

ওবায়দুল কাদের- ফাইল ছবি

‘যে বুলেট শেখ হাসিনা ও শেখ রেহানাকে এতিম করেছিলো, সেই একই বুলেট বেগম খালেদা জিয়াকে বিধবা করেছে। যে বুলেট বঙ্গবন্ধুকে রক্তাক্ত করেছিলো সেই বুলেটই জিয়াউর রহমানকে রক্তাক্ত করেছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে গ্রীন ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

তিনি বলেন, সেনাপতি জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনীদের বিদেশে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলো এবং আইন করে খুনীদের বিচার প্রক্রিয়ার পথ বন্ধ করে দেওয়ার ঘৃন্যতম ইতিহাস পৃথিবীতে আর একটিও নেই।’

ওবায়দুল কাদের বলেন, ‘দীর্ঘদিন বাংলাদেশ যে পাপের বোঝা বয়ে বেড়াচ্ছিলো, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আজ জাতি সেই পাপের বোঝা থেকে মুক্ত হয়েছে।’

বিএনপির ক্ষমতায় থাকাকালীন সময়ে আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মী হত্যা করেছিলো, তারা কি সেসব হত্যাকাণ্ডের বিচার করেছে- প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যারা খুন-গুমের কথা বলেন তারা কি কোনদিন কোনো খুনের বিচার করেছিলো?

গ্রীন ইউনিভার্সিটি বাংলাদেশমএর উপাচার্য অধ্যাপক ডক্টর মো. গোলাম সামদানির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মো. মুরাদ হাসান।