‘পর্যটক মনোস্ক জাতি উন্নয়নের শিখরে পৌঁছে’

‘পর্যটক মনোস্ক জাতি উন্নয়নের শিখরে পৌঁছে’

ছবি : সংবাদাতা

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে পাবনা জেলা প্রশাসন আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, পুরস্কার বিতরণসহ নানা কর্মসূচ পালন করে। রোববার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এসব কর্মসূচি পালিত হয়।

আলোচনা সভায় পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, পর্যটনের সাথে আমাদের অর্থনৈতিক উন্নয়ন জড়িয়ে আছে। আমাদের মানসিকতার পরিবর্তন ঘটিয়ে পরিশ্রম এবং উন্নয়ন সম্পৃক্ত কাজ করতে হবে। ইতিহাস থেকে জানা যায় কলম্বাস, ভাস্কদাগামাসহ ঐতিহাসিক ব্যাক্তিরা অজানাকে জানার উদ্দেশ্যে ঘর থেকে বের হয়েছে। উন্নত দেশের মানুষ কঠোর পরিশ্রম করে অর্জিত অর্থ নিয়ে বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়। যে জাতি ঘর থেকে বেরিয়েছে সে জাতি উন্নয়নের শিখরে পৌছে গেছে। পর্যটক মনোস্ক জাতি উন্নয়নের শিখরে পৌঁছে। শিক্ষার্থীদেরকে পর্যটক মনোস্ক করে গড়ে তুলতে হবে।

আলোচনা সভায় আরো অংশ গ্রহণ করেন বিশিষ্ট শিক্ষা মির্জা শামসুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ, জেলা শিক্ষা অফিসার মোসলেম উদ্দিন, জেলা তথ্য কর্মকর্তা ফরহাদ হোসেন, কলেজ শিক্ষক আলী আকবর রাজু, রফিকুল ইসলাম রফিক, পানি উন্নয়ন  বোর্ডের মোশাররফ হোসেন, ভোক্তা অধিকার কর্মকর্তা আব্দুস সালাম প্রমূখ।

আলোচনা শেষে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী কমিশনার বায়েজিদ বিন আখন্দ।