যৌতুকের টাকা না দেওয়ায় স্ত্রীকে গলা কেটে হত্যা করল পাষাণ্ড স্বামী

যৌতুকের টাকা না দেওয়ায় স্ত্রীকে গলা কেটে হত্যা করল পাষাণ্ড স্বামী

প্রতীকী ছবি

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় স্বামী-স্ত্রীর কলহের জের ধরে পাষাণ্ড স্বামী জালাল উদ্দীন তার স্ত্রী সামিয়া বেগমকে  জবাই করে হত্যা করেছে।    শুক্রবার (৩০ অক্টোবর) রাত দেড়টার দিকেউপজেলার ভিমখালী ইউনিয়নের ক্ষেতি মামুদপুর গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী ঘাতক স্বামী জালাল উদ্দিনকে আটক করে পুলিশে দিয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,  জামালগঞ্জ উপজেলার ভিমখালী ইউনিয়নের ক্ষেতি মামুদপুর গ্রামের প্রবাসী গোলাম জিলানীর মেয়ে সামিরা বেগমের সাথে  সুনামগঞ্জ সদর উপজেলার ইচ্চারচর গ্রামের আব্দুস সোবানের ছেলে জালাল উদ্দিনের গত মার্চ মাসে বিয়ে হয় ।সামিরার বাবা প্রবাসী হওয়ায়  জালাল যৌতুকের দাবীতে সামিরাকে  প্রায় মারধর করতো।  এ নিয়ে তাদের মধ্যে দাম্পত্য কলহ দেখা দেয়। যার ফলে সারিরা মাস  খানেক আগে বাপের বাড়ি চলে যায়।
শুক্রবার জালার তার স্ত্রী সামিরাকে আনতে তার শ্বশুর বাড়ি যায়। সামিরার স্বজনরা জালালের বাবা-মা কে ছাড়া তার কাছে তাদের মেয়ে দেবে না বলে জানান।এতে জালাল ক্ষুব্ধ হয়ে যায়।  রাতে সবাই ঘুমিয়ে পড়লে জালাল তার স্ত্রী সামিরাকে ধারালো দা দিয়ে গলা কেটে হত্যা করে।  
গভীর রাতে সামিয়ার ছটফটানি শুনে বাড়ির লোকজন দেখেন তাদের মেয়েকে হত্যা করে পালিয়ে যাচ্ছে জালাল। তারা পিছন দিক থেকে ধাওয়া করলে সে পার্শবর্তী হাওরের দিকে পালানোর চেষ্টা করে। এসময় হাওরে মাছ ধরায় নিয়োজিত জেলেরা ঘাতক জালাল উদ্দিনকে আটক করেন। পরে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে জালাল উদ্দিনকে থানায় নিয়ে গেছে।
জামালগঞ্জ থানার ওসি সাইফুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতককে আটক করেছে পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।