ইবির সাধারণ কর্মচারী সমিতির সভাপতি আঞ্জুমানারা, সম্পাদক শাহিন

ইবির সাধারণ কর্মচারী সমিতির সভাপতি আঞ্জুমানারা, সম্পাদক শাহিন

আঞ্জুমানারা-শাহিন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ কর্মচারী সমিতির নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। এতে সর্বোচ্চ ভোট পেয়ে সভাপতি পদে আঞ্জুমানারা ও সাধারণ সম্পাদক পদে শাহিনুর ইসলাম নির্বাচিত হয়েছেন।

রবিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার মমতাজ ভবনে সমিতির বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দুইটি প্যানেল অংশগ্রহণ করে। এতে পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে আঞ্জুমান-শাহিন প্যানেল। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক আব্দুল মান্নান।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সভাপতি পদে আঞ্জুমান আরা সর্বোচ্চ ১০১ ভোট পেয়ে জয় লাভ করেছেন। এ পদে তার নিকটতম প্রার্থী আতিয়ার রহমান পেয়েছেন ৬২ ভোট। সাধারণ সম্পাদক পদে শাহিনুর ইসলাম ১১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ পদে তার নিকটতম প্রার্থী মোস্তফা কামাল পেয়েছেন ৪৮ ভোট।

নির্বাচনে সহ-সভাপতি পদে খোন্দকার একরাম হোসেন (১০৪), ইকবাল হোসেন (৯৯),  সহ-সাধারণ সম্পাদক পদে আলমগীর হোসেন(১০০), কোষাধ্যক্ষ পদে শফিকুল ইসলাম (৯৯) ও সাংগঠনিক সম্পাদক লাল্টু হোসেন (১০৯) বিজয়ী হয়েছেন।

এছাড়া নির্বাচিত অন্যরা হলেন, দপ্তর ও প্রচার সম্পাদক মোজাম্মেল হক (১০৭), সাংস্কৃতিক সম্পাদক সামছুল আলম (১০৭), ক্রীড়া সম্পাদক  ফজলুল হক (১০১), সমাজকল্যাণ সম্পাদক মহসীন আলী (১০৫), ধর্ম বিষয়ক সম্পাদক আশরাফ আলী (১০৭), মহিলা বিষয়ক সম্পাদক মালেকা খাতুন (১০২), সদস্য রেন্টু মোল্লা (১০৫) এবং মনোয়ারা বেগম (৯৮)।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম বলেন, আমরা ক্যাম্পাসে সর্বদা দুর্নীতিমুক্ত পরিবেশ চাই। এছাড়া কর্মচারীদের সকল দাবিসমূহ আদায়ে আমরা কাজ করে যাব।

প্রধান নির্বাচন কমিশনার আব্দুল মান্নান বলেন, উভয় পক্ষের উপস্থিতিতে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের চূড়ান্ত ফলাফলও সবাই মেনে নিয়েছেন।