বঙ্গবন্ধু গেমসে ইবি ছাত্রীদের ৪ স্বর্ণসহ ৫ পদক জয়

বঙ্গবন্ধু গেমসে ইবি ছাত্রীদের ৪ স্বর্ণসহ ৫ পদক জয়

ছবি : প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস প্রতিযোগিতা-২০২০’ এ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিন ছাত্রী পাঁচটি পদক জয় করেছেন। এরমধ্যে দুই শিক্ষার্থী মোট চারটি স্বর্ণ ও এক শিক্ষার্থী ব্রোঞ্জ পদক অর্জন করেন। সোমবার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক মো. আসাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, পদক জয়ী তিনজনই বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্র্থী। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না একশ মিটার হার্ডলস, একশ মিটার রিলে ও চারশ মিটার রিলে এই তিন ইভেন্টে স্বর্ণ পদক অর্জন করেন। এ ছাড়া ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিংকি খাতুন লং জাম্প ইভেন্টে ব্রোঞ্জ পদক লাভ করেন।

শারীরিক শিক্ষা বিভাগ জানায়, ২ থেকে ৪ এপ্রিল পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে ও আনিকা রহমান তামান্না মোট তিন ইভেন্টে প্রথম স্থান অর্জন করে তিনটি স্বর্ণপদক জয়লাভ করেন। এছাড়া রিংকি খাতুন লং জাম্প ইভেন্টে তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক জয় করেন।

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, ‘এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। আমাদের খেলোয়াড়রা দেশ-বিদেশে সাফল্য অর্জন করে বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে। তাদের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা রাখি। আমি তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।’