কোহলি-রোহিত-বুমরাহ'র পারিশ্রমিক ৭ কোটি রুপি!

কোহলি-রোহিত-বুমরাহ'র পারিশ্রমিক ৭ কোটি রুপি!

কোহলি-রোহিত-বুমরাহ'র পারিশ্রমিক ৭ কোটি রুপি!- সংগৃহীত ছবি

ভারতের মাটিতে চলছে আইপিএল। ক্রিকেটাররা ব্যস্ত টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে। এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এবার মোট ২৮ জন ক্রিকেটারকে বার্ষিক চুক্তির আওতায় রাখা হয়েছে। চার গ্রেডে ভাগ করা হয়েছে। আর গ্রেডেশনে উন্নতি হল হার্দিক পাণ্ডিয়ার। ভারতীয় এই অলরাউন্ডার এ গ্রেডে চলে এসেছেন।

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, সর্বোচ্চ গ্রেড অর্থাৎ এ প্লাসে রয়েছেন তিনজন। এরা হলেন— অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরা। বিরাট-রোহিতরা বছরে পাবেন মোট সাত কোটি রুপি। এরপর গ্রেড এ—তে রয়েছেন দশজন খেলোয়াড়। ভারতের টেস্ট অধিনায়ক আজিঙ্ক রাহানে তালিকায় শীর্ষে রয়েছেন। এছাড়া ওই তালিকায় রয়েছেন- শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পূজারা, ইশান্ত শর্মা, ঋষভ পন্থ, কেএল রাহুল, হার্দিক পাণ্ডিয়া এবং মহম্মদ সামি। এঁরা প্রত্যেকে পাবেন বছরে পাঁচ কোটি টাকা করে। ভাল পারফরম্যান্সের জন্যই হার্দিকের উন্নতি হয়েছে। তিনি আগে গ্রেড বি’তে ছিলেন।

অন্যদিকে, বর্তমানে গ্রেড বি’তে রয়েছেন পাঁচজন। ভুবনেশ্বর কুমার যেমন এ গ্রেড থেকে বি’তে গিয়েছেন। তেমনই বি’তে রয়েছেন বাংলার আরেক ক্রিকেটার ঋদ্ধিমান সাহা। এছাড়াও রয়েছেন- উমেশ যাদব, শার্দূল ঠাকুর এবং মায়াঙ্ক আগরওয়াল। এঁরা বছরে পাবেন তিন কোটি। খারাপ ফর্মের জন্য আবার গ্রেড সি’তে নেমে গিয়েছেন কুলদীপ যাদব। এই গ্রুপে যুজবেন্দ্র চাহাল, নভদীপ সাইনিরাও। এই গ্রুপের ক্রিকেটাররা পাবেন এক কোটি। তবে বার্ষিক চুক্তির আওতা থেকে বাদ পড়েছেন মনীশ পাণ্ডে এবং কেদার যাদব। -সংবাদ প্রতিদিন