ফাইনালে ম্যানচেস্টার সিটি,ব্যার্থ নেইমারের পিএসজি

ফাইনালে ম্যানচেস্টার সিটি,ব্যার্থ নেইমারের পিএসজি

প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নের ফাইনালে উঠলো ম্যানচেস্টার সিটি

ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চাম্পিয়ন্স লীগের ফাইনালে যেতে পারলো নেইমারের পিএসজি।  ফাইনালে যেতে হলে নেইমারদের দরকার ছিল ২-০ গোলের জয়। কিন্তু সেটা পারলো না বরং ২-০ গোলে হেরে বিদায় নিতে হয়েছে পিএসজিকে।  অন্যদিকে দুরন্ত ফুটবল উপহার দিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নের ফাইনালে ওঠে এলো ম্যানচেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে সেমি-ফাইনালের ফিরতি লেগে ২-০ গোলে পিএসজিকে হারিয়েছে সিটি। প্রথম পর্বে ২-১ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে ফাইনালের টিকিট পেল গার্দিওলা শিবির।

ঘরের মাঠে ১১ মিনিটেই এগিয়ে যায় ম্যানসিটি। গোলটি করেন মাহরেজ।  একটু পর দুই মিনিটে ভালো দুটি সুযোগে সুযোগ পায় পিএসজি; কিন্তু কাজে লাগাতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধে দেখা দেয় বৃষ্টি। এরই মধ্যে সিটি ছিল আরও দুরন্ত। ৬৩ মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যায় স্বাগতিকরা। এবারও মাহরেজ। ফোডেনের ক্রসে কোনাকুনি শটে স্কোর ২-০ করেন তিনি। দুই গোল হজম করে ক্ষেপে যেন উঠে পিএসজি। হতে থাকে ফাউল। তার জের ধরে মেজাজ হারিয়ে ৬৯ মিনিটে লাল কার্ড দেখেন ডি মারিয়া। পিএসজির শেষ আশাটুকুও যেন শেষ হযে যায় তখন। ১০ জনের দলে পরিণত হওয়া পিএসজি উল্লেখযোগ্য আক্রমণ করতে পারেনি। উল্টা শেষ মুহূর্ত পযন্ত ছড়ি ঘোরায় ম্যানসিটি।  শেষ অবধি দাপুটে জয়ে মাঠ ছাড়ে সিটি।