বিশ্বে ২৪ঘন্টায় মৃত্যু ১১ হাজারের বেশি

বিশ্বে ২৪ঘন্টায় মৃত্যু ১১ হাজারের বেশি

শনিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ২৯ লাখ ১২ হাজার ৪৩২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ১১ হাজার ২৮৪ জনের।

করোনার তান্ডবে থমকে ছিল গোটা বিশ্ব।  তবে করোনার দাপট কমতে থাকায় আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছিল বিশ্বের সবকিছু।  এর মাঝে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের জন্য আবারও থমকে যাওয়া শুরু করেছে গোটা বিশ্ব। বাড়ছে শনাক্ত ও মৃতের সংখ্যা।

শনিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ২৯ লাখ ১২ হাজার ৪৩২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ১১ হাজার ২৮৪ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৯ কোটি ১২ লাখ ৮৩ হাজার ৭৫১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৪৩ হাজার ১০৯ জনে। আর সুস্থ হয়েছেন ৩১ কোটি ১ লাখ ৯০ হাজার ৫৭৩ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ৮৬০ জন। মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ২৪ হাজার ৫৩০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২০ লাখ ৭৮ হাজার ৬৫৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১ হাজার ১৪৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৬৩ লাখ ১৯ হাজার ৩৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৬৯ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৮ লাখ ৮ হাজার ৩৯০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩২ হাজার ২০৭ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৭৬ লাখ ৮৯ হাজার ৮৮৫ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ৯৮৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।