কিয়েভে গোলাবর্ষণের বিকট শব্দ

কিয়েভে গোলাবর্ষণের বিকট শব্দ

ছবি: সংগৃহীত

ইউক্রেনের রাজধানী কিয়েভের বিভিন্ন অংশে গোলাবর্ষণের বিকট শব্দ শোনা গেছে। এ সময় কিয়েভের অনেক স্থানে আগুন জ্বলতে দেখা যায়। শনিবার সকালে সিএনএন সংবাদাতারা জানিয়েছেন, তারা বিকট বিস্ফোরণের শব্দ শুনেছেন।

ইউক্রেনে নিযুক্ত সিএনএন-এর আন্তর্জাতিক প্রতিনিধি ক্লারিসা ওয়ার্ড বলেন, অব্যাহত গোলাবর্ষণের শব্দ শোনা গেছে। বেশ কয়েক মিনিট ধরে এভাবে গোলাবর্ষণ করা হয়। এটা এখনো নিশ্চিত হওয়া যায়নি যে রাশিয়া নাকি ইউক্রেনীয় কর্তৃপক্ষ এ গোলাবর্ষণের জন্য দায়ী।

ইউক্রেনের রাজধানী কিয়েভের আশপাশে লড়াই চলছে। কিয়েভের প্রশাসনিক কর্তৃপক্ষ জানিয়েছে, কিয়েভ শহরের উত্তরাংশে সবচেয়ে বেশি সঙ্ঘাতের ঘটনা ঘটছে। কিয়েভের বুচা, ইরপিন, বিসোরোদ ও হোস্টোমেলের শহরতলী এলাকায় লড়াই চলছে। কিয়েভ শহরের পূর্বাংশে ব্রোভারি অঞ্চল, ডিনিপার নদী বরাবর যুদ্ধ ছড়িয়ে পড়েছে।

সিএনএন সংবাদাতা ক্লারিসা ওয়ার্ড বলেন, রাশিয়ার সেনারা কিয়েভের বিভিন্ন স্থানে আক্রমণের তীব্রতা বাড়িয়েছে। তারা সমগ্র কিয়েভকে ঘেরাও করে ফেলতে চায়। এরপর তারা কিয়েভে খাদ্য সরবরাহ বন্ধ করে দিবে এবং সমগ্র শহরে গোলাবর্ষণ করবে। তাদের সর্বশেষ লক্ষ্য হলো ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির সরকারকে উৎখাত করা।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো জানিয়েছেন, কিয়েভে যে খাদ্য ও চিকিৎসা সরঞ্জাম আছে তাতে এক থেকে দুই সপ্তাহ চলবে।

সূত্র : সিএনএন