নেশন্স লিগে খেলতে পারছেন না ইব্রাহিমোভিচ

নেশন্স লিগে খেলতে পারছেন না ইব্রাহিমোভিচ

নেশন্স লিগে খেলতে পারছেন না ইব্রাহিমোভিচ

ইনজুরির কারণে স্লোভেনিয়া, নরওয়ে ও সার্বিয়ার বিপক্ষে নেশন্স লিগের ম্যাচে জাতীয় দলের  জার্সি গায়ে মাঠে নামা হচ্ছেনা সুইডিশ ফুটবল তারকা জøাটান ইব্রাহিমোভিচের। কোচ জেনি এ্যান্ডারসন এই তথ্য নিশ্চিত করেছেন।
নেশন্স লিগকে সামনে রেখে সুইডিশ দল ঘোষনার সময় এ্যান্ডারসন গণমাধ্যমে বলেছেন, ‘বেশ কিছুদিন ধরেই ইব্রাহিমোভিচ ইনজুরির সমস্যায় ভুগছেন। যে কারনে মিলানের হয়ে তার খেলা হয়নি।’
২০২১ সালের মার্চে পাঁচ বছরের অনুপস্থিতি কাটিয়ে ৪০ বছর বয়সী ইব্রাহিমোভিচ আবারো জাতীয় দলে ফিরে এসেছিলেন। এ বছর মার্চে তিনি বলেছিলেন যতদিন সম্ভব জাতীয় দলে খেলার ইচ্ছা তার রয়েছে। ২০২২ সালের বিশ্বকাপে অবশ্য বাছাইপর্বের বাঁধা পার করতে পারেনি সুইডেন। কিন্তু দীর্ঘদিনের ইনজুরির কারনে এবছরই হয়ত খেলোয়াড়ী জীবনের ইতি টানতে হতে পারে। সিরি-আ ক্লাব এসি মিলানের হয়েও এ মৌসুমটা খেলতে পারেননি ইব্রা। ইতালিয়ান ৪০ বছর বয়সী সাবেক তারকা ফ্রান্সেসকো টোট্টিও ইঙ্গিত দিয়ে বলেছেন ইব্রাহিমোভিচের এখন তার শরীরের কথা শোনা উচিত।
সুইডেনের সামনে পরবর্তী বড় আন্তর্জাতিক টুর্ণামেন্ট হতে পারে জার্মানীতে অনুষ্ঠিতব্য ইউরো ২০২৪। আর এটাতে অংশ নেবার সময় ইব্রাহিমোভিচের বয়স বেড়ে দাঁড়াবে ৪২। সে সময় পর্যন্ত নিজেকে ফিট রাখাটা সত্যিই চ্যালেঞ্জিং।

সূত্র: বাসস