বাসচালকের মুক্তির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

বাসচালকের মুক্তির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

ছবি- নিউজজোন বিডি

পাবনা প্রতিনিধি:সড়ক দুর্ঘটনার এক মামলায় গ্রেফতার বাস চালক মমিন সরদারের মুক্তি ও সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে পাবনায় সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। অবিলম্বে দাবিগুলো বাস্তবায়ন না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনাল বাইপাস মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। এতে ঢাকা-পাবনা মহাসড়কে যানচলাচল বাধাগ্রস্ত হয়।

পরে মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ফিরোজ খান, লাইন সম্পাদক আলাউদ্দিন আলাল, সাংগঠনিক সম্পাদক শেখ রনি, সাবেক অর্থ সম্পাদক ফরিদ উদ্দিন, শ্রমিক  নেতা হান্নান মুনসি, মুন্না, রবিউল, মিলন, মেহেদি (বুটিন) প্রমুখ।

বক্তারা বলেন ‘কোন বাস-ট্রাক চালক ইচ্ছে করে দুর্ঘটনা ঘটায় না। কারণ-এতে তার জীবন ও গাড়িও ক্ষতিগ্রস্ত হয়। অথচ দুর্ঘটনা ঘটলেই সব দোষ চালকদের ওপর দিয়ে হত্যা মামলা দেয়া হচ্ছে। এভাবে হত্যা মামলা মাথায় নিয়ে আমাদের পরিবহন চালানো সম্ভব নয়। অবিলম্বে গ্রেপ্তার মমিনকে মুক্তি দিতে হবে। সেই সঙ্গে বিতর্কিত পরিবহন আইন বাতিল করতে হবে। তা না হলে দেশব্যাপী বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয়া হবে।’

উল্লেখ্য, চলতি বছরের ১৭ জানুয়ারি ঢাকা-পাবনার মহাসড়কের কাশিনাপুরের ২৪ মাইল এলাকায়  মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল চালক নিহত হন। এ ঘটনায় আমিনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা। এই মামলায় গত ১২ মে বাস চালক মমিন সরদার পাবনা জজকোর্টে জামিন নিতে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।