পাবনায় যৌন উত্তেজক সিরাপ কারখানা ম্যানেজারকে জেল-জরিমানা

পাবনায় যৌন উত্তেজক সিরাপ কারখানা ম্যানেজারকে জেল-জরিমানা

পাবনায় যৌন উত্তেজক সিরাপ কারখানা ম্যানেজারকে জেল-জরিমানা

পাবনার একটি ভ্রাম্যমান আদালত বৃহস্পতিবার (০৯ জুন ) অবৈধভাবে যৌন উত্তেজক সিরাপ তৈরি করার দায়ে ইমপেল ল্যাবরোটারি নামের একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা ও কারখানার  ম্যানেজারকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন। 

বৃহস্পতিবার (০৯ জুন ) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুন সরকার ও ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকারের নেতৃত্বে ডিবি পুলিশ পাবনা সদর উপজেলার হিমাইতপুর ইউনিয়নের ইমপেল ল্যাবরোটারি কারখানায় অভিযান পরিচালনা করে।

এ সময় অবৈধভাবে তৈরিকৃত মানবদেহের জন্য ক্ষতিকারক বিপুল পরিমাণ বিভিন্ন যৌন উত্তেজক জিনসিন সিরাপ , সরবতসহ বিপুল পরিমাণ ভায়াপেল টেবলেট উদ্ধার করা হয়।

এ ঘটনায় তাক্ষণিক কোম্পানীর ম্যানেজার মিরাজুল ইসলামকে গ্রেফতার ও উক্ত কোম্পানীকে সিলগালা করা হয়।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে ‘ইমপেল ল্যাবরোটারি’ নামের একটি কারখানায় অভিযান চালানো হয়। এসময় কারখানা থেকে বিপুল পরিমাণ যৌন উত্তেজক সিরাপ  জব্দ করা হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরকার তাকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো  তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। পরে তাকে জেলহাজতে পাঠানো হয়।