মোদির মায়ের শততম জন্মদিনে মোমেনের শুভেচ্ছা

মোদির মায়ের শততম জন্মদিনে মোমেনের শুভেচ্ছা

মোদির মায়ের শততম জন্মদিনে মোমেনের শুভেচ্ছা

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদির শততম জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছেন।যৌথ পরামর্শ কমিশন (জেসিসি)’র বৈঠকে যোগ দিতে নয়াদিল্লীতে সফররত মোমেন ভারতীয় প্রধানমন্ত্রীর মাকে ১০০টি লাল গোলাপের তোড়া পাঠিয়ে আগামী দিনগুলোতে তার সুস্বাস্থ্য কামনা করেন।

বাংলাদেশ হাই কমিশনের এক জ্যেষ্ঠ কূটনীতিক বাসসকে বলেন, নয়াদিল্লীস্থ বাংলাদেশ মিশন হীরাবেন মোদিকে শুভ জন্মদিন জানিয়ে কূটনৈতিক চ্যানেল (এমইএ)’র মাধ্যমে ভারতীয় প্রধানমন্ত্রীর বাসভবনে গোলাপের তোড়াটি পাঠিয়েছে।
মোমেন আজ বাংলাদেশ ও ভারতের মধ্যে জেসিসি’র ৭ম দফা বৈঠকে যোগ দিতে ভারত পৌঁছেছেন। বৈঠকটি আগামীকাল অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকর সভায় যৌথভাবে সভাপতিত্ব করবেন।     বৈঠকে সীমান্ত ব্যবস্থাপনা, নিরাপত্তা, বাণিজ্য ও বিনিয়োগ, যোগাযোগ, জ্বালানি, পানি সম্পদ, উন্নয়ন অংশীদারিত্ব এবং আঞ্চলিক ও বহুমুখী ইস্যুগুলোসহ অন্যান্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হতে যাচ্ছে।

তিন দিনের ভারত সফরের অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রী মোমেন আজ সন্ধ্যায় নয়া দিল্লীস্থ বাংলাদেশ হাই কমিশন ও কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই) এর যৌথ আয়োজনে ‘ইন্টার‌্যাক্টিভ বিজনেস মিটিং’ শীর্ষক এক অনুষ্ঠানে যোগদান করবেন।

সূত্র : বাসস