যশোর মেডিকেল কলেজের ৫শ' শয্যার হাসপাতাল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

যশোর মেডিকেল কলেজের ৫শ' শয্যার হাসপাতাল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

যশোর মেডিকেল কলেজের ৫শ' শয্যার হাসপাতাল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

যশোর মেডিকেল কলেজের ৫শ' শয্যার হাসপাতাল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটি।আজ দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

মানববন্ধন চলাকালে নেতৃবৃন্দ বলেন, ২০১১ সালের যশোরে মেডিকেল কলেজের স্থাপন করে সরকার। প্রাথমিক অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে কলেজটির সকল কার্যক্রম পরিচালনা হতো। পরবর্তীতে যশোর শহরের শংকরপুর এলাকায় মেডিকেল কলেজের ক্যাম্পাস নির্মাণ করা হয়। এরপর ১১ বছর অতিবাহিত হলেও মেডিকেল কলেজের ৫শ' শয্যার হাসপাতালটি বাস্তবায়ন করা হয়নি।

তারা আরও বলেন, যশোরে মেডিকেল কলেজ স্থাপিত হওয়ার অনেক পরে সাতক্ষীরা ও কুষ্টিয়ায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। এমনকি ঐ দুই জেলায় মেডিকেল কলেজের হাসপাতালও নির্মাণ করা হয়েছে। মেডিকেল কলেজের নিজস্ব হাসপাতাল না থাকায় শিক্ষার্থীদের ব্যবহারিক শিক্ষা বাধাগ্রস্ত হচ্ছে। শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে গিয়ে ব্যবহারিক ক্লাস করায় নানা বিড়ম্বনা শিকার হচ্ছেন। তাছাড়া হাসপাতালটি নির্মাণ হলে শিক্ষার্থীরা যেমন উপকৃত হত তেমনি যশোর অ লের মানুষ অধিকতর চিকিৎসা সেবা লাভ করতো। এ কারণে অবিলম্বে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়নের দাবি জানান নেতৃবৃন্দ।

পরে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এ স্মারকলিপি গ্রহণ করেন এবং তিনি তা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণের আশ্বাস দেন।এ সময় উপস্থিত ছিলেন, সংগ্রাম কমিটির যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান মজনু, সদস্য সচিব জিল্লুর রহমান ভিটুসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।