উগ্রবাদী ছিনতাইয়ের ঘটনা নিছক দুর্ঘটনা : পররাষ্ট্রমন্ত্রী

উগ্রবাদী ছিনতাইয়ের ঘটনা নিছক দুর্ঘটনা : পররাষ্ট্রমন্ত্রী

উগ্রবাদী ছিনতাইয়ের ঘটনা নিছক দুর্ঘটনা : পররাষ্ট্রমন্ত্রী

ঢাকার জর্জ আদালতের সামনে থেকে উগ্রবাদী ছিনতাইয়ের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এটা নিছক দুর্ঘটনা। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে না, এটা সব দেশেই ঘটে।

আজ মঙ্গলবার সকালে সিলেট জেলা প্রশাসন, বাংলা অ্যাকাডেমি ও সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে দুই দিনব্যাপী সাহিত্য মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সম্পর্কে বিদেশি রাষ্ট্রদূতদের মন্তব্য করতে দেশের কিছু গণমাধ্যম বাধ্য করে। কিছু রাষ্ট্রদূত বাংলাদেশ সম্পর্কে মন্তব্য করতে চান না। কিন্তু সাংবাদিকদের কারণে বাধ্য হন। এ বিষয়ে সাংবাদিকদের যত্নশীল হওয়ার আহ্বান জানান তিনি।

সিলেটে গণসমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, সিলেটে গণসমাবেশে লোকসমাগম নিয়ে বিএনপি নিজেরাই হতাশ। তাদের ইচ্ছে ছিল আন্দোলন শুরু করার, কিন্তু ব্যর্থ হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমানের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুব্রত ভৌমিক, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (অতিরিক্ত ডিআইজি) ফয়সল মাহমুদ, সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং বিশিষ্ট লোকসংগীত গবেষক অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ।

এসময় স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোঃ ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌসিফ আহমদ, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি আল আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।