গালফ এয়ারের পাইলটের মৃত্যু : এক চিকিৎসকের বিরুদ্ধে মামলা

গালফ এয়ারের পাইলটের মৃত্যু : এক চিকিৎসকের বিরুদ্ধে মামলা

গালফ এয়ারের পাইলটের মৃত্যু : এক চিকিৎসকের বিরুদ্ধে মামলা

জর্ডানের নাগরিক গালফ এয়ারের পাইলট মোহান্নাদ ইউসুফ হাসান আল হিন্দি মৃত্যুর ঘটনায় বেসরকারি ইউনাইটেড হাসপাতালের চীফ কনসালটেন অব দা ক্রিটিকাল কেয়ার মেডিসিন এন্ড ইমার্জেন্সি মেডিসিন প্রফেসার ডাঃ ওমর ফারুকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।মামলায় তার বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ আনা হয়।  

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে এ মামলা করেন পাইলটের বোন যুক্তরাষ্ট্রের নাগরিক তালা এলহেনডি জোসেফানো। আদালত বাদির জবানবন্দি পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন। মামলার বাদির আইনজীবী সাব্বির আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গালফ এয়ারের পাইলট ফ্লাইট মোহান্নাদ ইউসুফ হাসান আল হিন্দি বাংলাদেশে আসার পর অসুস্থ হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে ভুল চিকিৎসায় তিনি মারা যান বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

তিনি জানান, ঘটনার পরের দিন ১ ফেব্রুয়ারি গুলশান থানায় হাসপাতালের বিরুদ্ধে মামলা করতে গেলে থানা পুলিশ  আদালতে মামলা করার পরামর্শ দেন। তাই তারা আজ মঙ্গলবার আদালতে এ  মামলা করেছেন।
মামলা সূত্রে জানা যায়, গত বছরের ১৪ ডিসেম্বর সকালে এ পাইলটকে গালফ এয়ারের একটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দর হতে পরিচালনার দায়িত্ব দেয়া হয়। পরে রাত পৌনে তিনটায় তিনি ফ্লাইট পরিচালনার জন্য হযরত শাহজালাল বিমানবন্দরের উদ্দেশ্যে হোটেল লা মেরিডিয়ান হতে রওনা দেন এবং ভোর রাত সাড়ে ৩ টার দিকে তিনি হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান। ভোর ৪টা ১০ মিনিটে ইমিগ্রেশনের প্রক্রিয়া শুরু হলে তিনি শারিরিকভাবে অসুস্থ বোধ করেন। তারপর ভোড়  ৫টার দিকে তাকে রাজধানীর  ইউনাইটেড হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে আসা হয়।

হাসপাতালে পৌছার পর কর্তব্যরত চিকিৎসক  প্রফেসর ডাঃ মোঃ ওমর ফারুক এবং সাথে থাকা  ইন্টার্ন চিকিৎসক ও নার্সরা তার চিকিৎসায় কালক্ষেপন করতে থাকে। ইউনাইটেড হাসপাতালের জরুরী বিভাগে পৌঁছানোর পর হতে দীর্ঘ ৫ ঘন্টা পর্যন্ত তাকে কোনো প্রকার চিকিৎসা প্রদান করা হয়নি। চিকিৎসা প্রদান না করায় তিনি দুপুর ১২টা ৮ মিনিটে মারা যান বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

সূত্র : বাসস