রংপুরে এগারো লক্ষাধিক অবৈধ হালিম বিড়ি জব্দ, দুইজন গ্রেফতার

রংপুরে এগারো লক্ষাধিক অবৈধ হালিম বিড়ি জব্দ, দুইজন গ্রেফতার

ছবি: প্রতিনিধি

রংপুরে নকল ব্যান্ডরোলযুক্ত এগারো লক্ষাধিক অনুমোদনহীন অবৈধ হালিম বিড়ি জব্দ করেছে ডিবি পুলিশ। এসময় একটি কাভার্ড পিকআপ ভ্যানসহ বিড়ির মালিকের প্রতিনিধি ও পিকআপ ভ্যান চালককে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাত ১০টার দিকে রংপুর দমদম ব্রীজ সংলগ্ন রোডে মেট্টোপলিটন ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মোজাম্মেল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

পুলিশ জানান, শুক্রবার রাত ১০টার দিকে রংপুর দমদম ব্রীজ সংলগ্ন রোডে পরিবহন ও যানবাহনে অভিযান এবং তল্লাশি চালিয়ে একটি কাভার্ড পিকআপ ভ্যান থেকে অনুমোদনহীন ৪৫ বস্তা হালিম বিড়ি জব্দ করা হয়। এতে এগারো লক্ষ ত্রিশ হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত হালিম বিড়ি ছিল। এসব বিড়ি বিক্রি করা হলে সরকারকে প্রায় ছয় লক্ষ টাকা রাজস্ব ফাঁকি দেওয়া হতো।

অভিযানকালে কাভার্ড পিকআপ ভ্যানসহ বিড়ির মালিকের প্রতিনিধি ও পিকআপ ভ্যান চালকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলার প্রক্রিয়া চলছে। মালিক প্রতিনিধি সহ জব্দকৃত বিড়ি ডিবি পুলিশের হেফাজতে রয়েছে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান অফিসার ইনচার্জ মোজাম্মেল হোসেন।