স্বস্তির বৃষ্টিতে ভিজল চট্টগ্রাম

স্বস্তির বৃষ্টিতে ভিজল চট্টগ্রাম

সংগৃহীত

তীব্র গরমে হাহাকার চারদিক। এক পশলা বৃষ্টির জন্য আকাশের পানে তাকিয়ে ছিলেন সবাই। দুয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি নামার খবর আসছিল। অবশেষে বৃহস্পতিবার (২০ এপ্রিল) দিবাগত রাত ৩টা ৪০ মিনিটের দিকে চট্টগ্রামের আকাশ থেকে নামল বৃষ্টি। কোথাও কোথাও বৃষ্টির সঙ্গে ছিল বজ্রপাত আর দমকা হাওয়া।

তবে বৃষ্টির স্থায়িত্ব নগরের একেক স্থানে একেক রকম ছিল। কী পরিমাণ বৃষ্টি হয়েছে তা আবহাওয়া অধিদপ্তর থেকে জানা যায়নি।

এদিকে নগরের বিভিন্ন এলাকার বাসিন্দারা বৃষ্টির খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে শেয়ার করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। কেউ কেউ স্রষ্টার নিকট কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন। 

সাংবাদিক ফারুক ইকবাল লেখেন, ‌‘আহা! স্বস্তির বৃষ্টি, শান্তির বৃষ্টি। রাত এখন পৌনে চারটা। সর্বশেষ, সেহরির সময়। এ সময়ে এমন প্রাণমন শীতল করা বিপুল আকাঙ্ক্ষার ঝিরিঝিরি বৃষ্টি। ওফ! গা ভেজাতে পারছি না, তাই বারান্দায় গ্রীলের বাইরে হাত ভিজিয়ে নিচ্ছি। আল্লাহ মেঘ দে, পানি দে, ছায়া দে-রে ; আল্লাহ মেঘ দে, পানি দে'রে আল্লাহ, মেঘ দে।’

মো. আরিফুল ইসলাম নামে একজন লেখেন, ‘আলহামদুলিল্লাহ! অবশেষে স্বস্তির বৃষ্টি! শুক্রবার রাত ৩টা ৪০ মিনিট থেকে চট্টগ্রামে বৃষ্টি হচ্ছে। আল্লাহ সারাদেশে আপনার রহমতের বৃষ্টি বর্ষণ করুন।’

চট্টগ্রাম আবহাওয়া অফিসের নিয়ন্ত্রণ কক্ষের একজন কর্মকর্তা বলেন, বৃষ্টির পরিমাণ শুক্রবার ভোর ৬টায় জানা যাবে। তবে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রামে আকাশ অস্থায়ীভাবে হালকা মেঘলা থাকতে পারে। কোথাও কোথাও অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।