রানা প্লাজার মালিক সোহেল রানার জামিন স্থগিত

রানা প্লাজার মালিক সোহেল রানার জামিন স্থগিত

রানা প্লাজার মালিক সোহেল রানার জামিন স্থগিত

সাভারের রানা প্লাজা ধসে হতাহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবন মালিক সোহেল রানাকে দেয়া হাইকোর্টের জামিন ১০ জুলাই পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ।সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বেঞ্চ এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে গত ৬ এপ্রিল সোহেল রানার জামিন প্রশ্নে রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নুরুউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।এরপর রাষ্ট্রপক্ষ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করলে ৯ এপ্রিল চেম্বার বিচারপতি মো: আবু জাফর সিদ্দিকী দুই পক্ষের শুনানি শেষে হাইকোর্টের দেয়া জামিন ৮ মে পর্যন্ত স্থগিত করেন। একইসাথে আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠান।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিল সকালে রানা প্লাজা ধসের ঘটনা ঘটে। এতে ভবনের নিচে চাপা পড়ে সাড়ে পাঁচ হাজার পোশাক শ্রমিক। ওই ঘটনায় এক হাজার ১৩৬ জনের লাশ উদ্ধার করা হয়। প্রায় দুই হাজার শ্রমিক আহত ও পঙ্গু হয়। ধ্বংসস্তূপের নিচ থেকে দুই হাজার ৪৩৮ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনার পাঁচদিন পর ২৯ এপ্রিল ভারতে পালিয়ে যাওয়ার পথে সোহেল রানাকে যশোরের বেনাপোল থেকে গ্রেফতার করা হয়।