গাজীপুরে ভোটকেন্দ্র ২৫৮, ১৫৪টিই ঝুঁকিপূর্

গাজীপুরে ভোটকেন্দ্র ২৫৮, ১৫৪টিই ঝুঁকিপূর্

ফাইল ছবি

উপজেলার পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গাজীপুর জেলায় তিন উপজেলায় আগামীকাল বুধবার (৮ মে) ভোটগ্রহণ করা হবে। উপজেলাগুলো হলো কালীগঞ্জ, কাপাসিয়া ও গাজীপুর সদর। তিন উপজেলায় নিরাপত্তা বিবেচনায় পুলিশ কম গুরুত্বপূর্ণ ও গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে ভোটকেন্দ্র চিহ্নিত করেছে।

তিন উপজেলায় মোট ভোটকেন্দ্র ২৫৮টি। এর মধ্যে ১৫৪টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) ও ১০৪টি কম গুরুত্বপূর্ণ। গাজীপুর জেলা পুলিশের দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছে।

গাজীপুর সদর উপজেলার চারটি ইউনিয়নে ৪৯টি ভোটকেন্দ্রর মধ্যে ২০টি কেন্দ্র গুরুত্বপূর্ণ ও ২৯টি কম গুরুত্বপূর্ণ। কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়নে ১১৯টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্র ২৭টি, কম গুরুত্বপূর্ণ ৯২টি।

কালীগঞ্জ উপজেলায় সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৯০টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৫টি গুরুত্বপূর্ণ ও কম গুরুত্বপূর্ণ ৪৫টি কেন্দ্র রয়েছে। এ সব ভোটকেন্দ্রে র‌্যাব, পুলিশ ও বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের পাশাপাশি কড়া নজরদারির মধ্যে রাখা হবে। 

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, গুরুত্বপূর্ণ কেন্দ্রে র‌্যাব, পুলিশ ও আনসার মোতায়েন থাকবে। এছাড়া বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে। ভোট কেন্দ্রে মোবাইল টিম কাজ করবে। থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।