‘আমি রিয়ালেই অবসর নিতে চেয়েছিলাম’ -করিম বেনজেমা

‘আমি রিয়ালেই অবসর নিতে চেয়েছিলাম’ -করিম বেনজেমা

করিম বেনজেমা রিয়াল মাদ্রিদ থেকে বিদায়।

গত রোববার করিম বেনজেমার চলে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিল রিয়াল মাদ্রিদ। আর গতকাল মঙ্গলবার (৬ জুন)  আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় জানালো। মোটা অঙ্কের চুক্তিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে যোগ দিচ্ছেন তিনি।

মঙ্গলবার (৬ জুন) সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজিত বিদায় অনুষ্ঠানে এক বক্তব্যে ফরাসি এই স্ট্রাইকার জানান, তিনি রিয়ালেই অবসর নিতে চেয়েছিলেন। রিয়াল ছাড়লেও তিনি আজীবন রিয়ালের ভক্ত হয়েই থাকবেন।

‘যদিও এটা একটা খারাপ লাগার দিন, যেহেতু আমি ক্লাব ছেড়ে যাচ্ছি। আমি রিয়ালে যখন যোগ দিয়েছিলাম তখন এখান থেকেই অবসর নেওয়ার মনস্থির করেছিলাম। কিন্তু সেটা হচ্ছে না। আমি আসলে আজীবনই মাদ্রিদের ভক্ত হয়ে থাকবো। ধন্যবাদ জানাই সেসব ভক্ত-সমর্থকদের যারা আমাকে সব সময়ই সাহস ও শক্তি যুগিয়েছিলেন। সকলকে ধন্যবাদ, সত্যিকার অর্থেই।’

রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের প্রশংসা করে তিনি বলেন, ‘যখন আমি প্রথম আপনাকে দেখেছিলাম, তখন মনে মনে ভেবেছিলাম এই মানুষটিই রোনাল্ডে ও জিনেদিন জিদানের মতো তারকাদের দলে ভিড়িয়েছিলেন। এটা সত্যিই অবিশ্বাস্য। আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো- রিয়াল মাদ্রিদের হয়ে গেল ১৪ বছরে আমি যা কিছু জিতেছি সবকিছুকেই আমি আমার সন্তানের মতো মনে করেছি। যেমনটা আমি আমার প্রেজেনটেশনের দিনে বলেছিলাম- আজ বিদায় বেলায়ও সেটাই বলছি, এক-দুই-তিন হালা মাদ্রিদ।’

২০০৯ সালে ২১ বছর বয়সে লায়ন থেকে রিয়াল যোগ দিয়েছিলেন ফরাসি এই স্ট্রাইকার। ৩৫ বছর বয়সী এই তারকা গেল ১৪ বছরে রিয়ালের হয়ে ৬৫৮ ম্যাচ খেলে গোল করেছেন ৩৫৪টি। আর শিরোপা জিতেছেন ২৫টি। তার মধ্যে লা লিগার চারটি ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের পাঁচটি শিরোপা রয়েছে। এছাড়া পাঁচটি ফিফা ক্লাব বিশ্বকাপ, চারটি উয়েফা সুপার কাপ, চারটি স্প্যানিশ সুপার কাপ ও তিনটি কোপা দেল রের শিরোপা জিতেছেন তিনি।

রিয়াল মাদ্রিদ বেনজেমার সঙ্গে অবশ্য এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়াতে চেয়েছিল। কিন্তু তিনি সেটাতে রাজি না হয়ে সৌদি প্রো লিগের চ্যাম্পিয়ন দল আল ইত্তিহাদে যোগ দেন তিন বছরের চুক্তিতে। আল ইত্তিহাদ ও তার জন্য বিরাট সংবর্ধনার আয়োজন করতে যাচ্ছে। একদিকে বিদায়ের করুণ সুর, অন্যদিকে উৎসবের আমেজ।