ইবির কেন্দ্রীয় মসজিদের খতিবের মৃত্যুতে প্রশাসনের শোক

ইবির কেন্দ্রীয় মসজিদের খতিবের মৃত্যুতে প্রশাসনের শোক

ইবির কেন্দ্রীয় মসজিদের খতিবের মৃত্যুতে প্রশাসনের শোক

ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ স ম শোয়াইব আহমাদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

পৃথক শোক-বার্তায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া শোক জানিয়েছেন। তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান। এছাড়া রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান খতিবের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন।

সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে গতকাল (১০ জুন) রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মরহুমের নামাজে জানাযা আজ রবিবার বাদ আসর ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে।

ড. শোয়াইব আহমাদ ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হিসেবে যোগদান করেন। দীর্ঘ ২৬ বছরের অধিক সময় ধরে তিনি ইমাম হিসেবে দায়িত্বপালন করেন। গত ৩১ জানুয়ারি ইমাম হিসেবে নিয়োগের ২৬ বছর পূর্ণ করেন তিনি। তিনি বিশ্ববিদ্যালয়ের আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. খোন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর এর সহচর ও আস-সুন্নাহ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন। ইমামতির পাশাপাশি তিনি ধর্ম প্রচার, অর্থসহ আল কুরআন ও সালাত শিক্ষা, হিফযুল কুরআন কোর্স, ইংরেজি ও আরবি ভাষা শিক্ষা কোর্স পরিচালনা করতেন।