ঈদে প্রিয়জনকে কী উপহার দেবেন

ঈদে প্রিয়জনকে কী উপহার দেবেন

প্রতীকী ছবি

প্রতি বছর, সারা বিশ্বের মুসলিম সম্প্রদায় অনেক আড়ম্বর এবং জাঁকজমকের সাথে ঈদ উল আজহা বা কোরবানির ঈদ উদযাপন করে। ঈদ মানেই উৎসব। উৎসব উদযাপনে অনেকেই বাড়িতে যান প্রিয়জনদের সঙ্গে সময় কাটাতে। এই সময় বাড়িতে বাড়িতে রান্নার আয়োজন হয়। ঘরবাড়ি সাজানোও হয়। ঈদে প্রিয়জনকে খুশী করতে উপহার দেওয়ার রীতি বহু দিনের । অনেকেই মনে করে করেন ঈদে পোশাক ছাড়া কিছু দেয়া সম্ভব নয়। কিন্তু এটা ঠিক নয়। আপনার দেওয়া অনেক ছোট উপহারও প্রিয়জনের মুখে হাসি ফোটাতে পারে।  

ফুল: ফুল এমন একটি জিনসি যেটি যেকোন সময়েই কাউকে দেওয়া যায়। ফুল দিয়ে ঈদ উল আজহার দিনে কাছের এবং প্রিয়জনকে মনে করিয়ে দিতে পারেন তারা আপনার জীবনে কতটা গুরুত্বপূর্ণ।

মোমবাতি: ঈদ উপলক্ষে বাড়িঘর পরিষ্কার এবং সজ্জিত করা হয়। মোমবাতি ঘর আলো করার জন্য কাজে আসে। মোমবাতিতে যদি ঈদ-থিমযুক্ত হয়, তখন আরও ভালো লাগে। প্রিয়জনকে ঈদে ঈদ-থিমযুক্ত মোমবাতি উপহার দিতে পারেন।

ইনডোর প্ল্যান্ট: সম্পর্কগুলো অনেকটা গাছের মতো। ঠিক মতো পরিচর্যা করলে গাছ সুন্দর মতো বেড়ে ওঠে, ফুল-ফল দেয়। সম্পর্কগুলোও তাই। মাঝে মধ্যে যত্নের প্রয়োজন হয়। তাই আপনার বন্ধুবান্ধব এবং প্রিয়জনকে ইনডোর প্ল্যান্ট উপহার দিতে পারেন।  
গহনা: উপহারটি খোলার সাথে সাথে আপনার প্রিয়জন আনন্দে চিৎকার কর উঠবে এরকম কিছু দেখতে চান? তাহলে তাদের কাস্টমাইজড গহনা উপহার দিন। এটা নিশ্চিত, তিনি এমন উপহার পেয়ে খুশী হবেন।

বাড়িতে রান্না করা খাবার: ঈদের সময় আপনি বিশেষ কোনো খাবার তৈরি করতে পারেন যা আপনার প্রিয়জন অনেক পছন্দ করে। রান্নায় আপনার এমন দক্ষতা নিশ্চিতভাবে আপনার প্রিয়জনকে মুগ্ধ করবে। আপনার এই উদ্যোগ মন জয়ের সাথে সাথে প্রিয়জনের পেটও ভরাবে।