দীর্ঘদিনের নিয়ম ভাঙলেন অমিতাভ বচ্চন

দীর্ঘদিনের নিয়ম ভাঙলেন অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

মুম্বাইতে রোববার মানেই বিশেষ দিন। সেদিন ‘জলসা’র বাইরে এসে ভক্তকুলের সঙ্গে দেখা করেন অমিতাভ বচ্চন। প্রিয় সুপারস্টারকে একবার দেখার জন্য প্রতি এ দিন তার জুহুর বাড়ির বাইরে এসে হাজির হন অনুরাগীরা। চলতি সপ্তাহেও ব্যতিক্রম হয়নি। কিন্তু সেদিন অমিতাভের পায়ের দিকে তাকিয়ে চমকে গেছেন অনেকেই। আসলে, এতদিন পর প্রথা ভেঙেছেন বিগ বি। সাধারণত ভক্তদের সঙ্গে দেখা করার জন্য বাড়ির বাইরে খালি পায়ে বেরিয়ে আসেন তিনি। কিন্তু এবার তার পায়ে ছিল জুতা। সাদা সেই স্নিকার্সের দিকেই চোখ আটকে গিয়েছিল অনুরাগী থেকে শুরু করে পাপারাজ্জিদের।

অবশ্য এ দিন জুতা পরে বেরোনোর কারণ নিজেই খোলাসা করেছেন বচ্চন। নিজের ব্লগে অমিতাভ লিখেছেন, আসন্ন ছবির জন্য শুটিংয়ে গিয়ে তার পায়ে ফোস্কা পড়েছে। সেই কারণেই নিয়ম ভেঙে জুতা পরতে বাধ্য হয়েছেন তিনি।

অমিতাভ লিখেছেন, ‘আজ একটা বড়সড় পার্থক্য রয়েছে, সেটা হল জুতা। জুতা পরতে হয়েছে কারণ গতকাল সারাদিন খালি পায়ে শুটিং করেছি। তারপরে পায়ে ফোড়ার মতো ফুলে গেল, যেগুলোকে ফোস্কা বলে। এর আগে এ রকম একটা ঘটনা ঘটেছিল, তাতে দীর্ঘদিন ধরে ভুগেছিলাম, তাই এবার সতর্ক থাকছি।’

বর্তমানে নাগ অশ্বিনের ‘প্রজেক্ট-কে’র শুটিংয়ে ব্যস্ত রয়েছে বিগ বি। বড় বাজেটের এই ছবিতে অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা যাবে প্রভাস ও দীপিকা পাডুকোনকে। ইতোমধ্যেই ছবির শুটিংয়ের ৭০ শতাংশই শেষ হয়ে গেছে। এ ছাড়া রিভু দাসগুপ্তের ‘সেকশন-৮৪’র শুটিং ফের শুরু করে দিয়েছেন সিনিয়র বচ্চন। ছবিতে তার সঙ্গে দেখা যাবে ডায়ানা পেন্টি, নিমরত কৌর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।