ওয়ানডে বিশ্বকাপ: আমিরের চেখে সেরা ৫ দল

ওয়ানডে বিশ্বকাপ: আমিরের চেখে সেরা ৫ দল

পাকিস্তানের সিমার মোহাম্মদ আমির।

ভারতের মাটিতে ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। এরই মধ্যে টুর্নামেন্টের সূচি ও ভেন্যুর নাম প্রকাশ করেছে আইসিসি। এখন বল মাঠে গড়ানোর প্রতীক্ষা। 

আসন্ন বিশ্বকাপকে ঘিরে অনেকেই করছেন ভবিষ্যদ্বাণী। যে তালিকায় আছেন পাকিস্তানের সিমার মোহাম্মদ আমির। তিনি বিশ্বকাপের সেমি ফাইনালে কারা খেলবে সেটি জানিয়েছেন।

সোমবার ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে আমির জানিয়েছেন, আমিরের মতো ভারত, নিউজিল্যান্ড, ইংল্যান্ড খেলবে সেমিফাইনাল। আর  তাদের সঙ্গী হবে পাকিস্তান কিংবা অস্ট্রেলিয়া।

এই বিষয়ে আমিরের ভাষ্য, ‘নিঃসন্দেহে ভারত সেমিফাইনাল খেলবে। এই কন্ডিশন তাদের জন্য বেশ সহায়ক। আমি মনে করি ইংল্যান্ডও ফেভারিট থাকবে। নিউজিল্যান্ডকে আমরা সেভাবে হিসেব না করলেও তারা সবসময়ই সেরা চারে থাকে। সর্বশেষ অস্ট্রেলিয়া কিংবা পাকিস্তান থেকে যে কোনো এক দল জায়গা পাবে শেষ চারে।’

আমির আরও যোগ করেন, ‘যখনই বড় কোনো আসর আসে পাকিস্তান ধীরগতিতে শুরু করে। ইংল্যান্ডের তুলনায় বর্তমানে পাকিস্তানের অবস্থা সুবিধাজনক। আমাদের এমন ব্যাটিং লাইনআপ রয়েছে যারা ৩০০-৩৫০ রান তাড়া করার সামর্থ্য রাখে। কিন্তু আমাদের বোলারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে, আর সেজন্যই আমি বলেছি পাকিস্তানেরও সুযোগ রয়েছে।’

আগামী অক্টোবরে ১০ দলের ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে, যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত।