মেসির দেশের ফুটবলারের আইডল রোনালদো

মেসির দেশের ফুটবলারের আইডল রোনালদো

ফাইল ছবি

ফুটবল কিংবদন্তী লিওনেল মেসির দেশে জন্ম তার। গায়ে জড়িয়েছেন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের জার্সিটাও। মেসির মতোই খেলেন ফরোয়ার্ড পজিশনে। জার্সি নম্বরটা ১১। ছেলেদের দলে যা আনহেল দি মারিয়ার নাম্বার। বলছিলাম আর্জেন্টাইন নারী ফুটবলার ইয়ামিলা রদ্রিগেজের কথা। তবে তার পছন্দের খেলোয়াড় স্বদেশী কেউ নন, ক্রিশ্চিয়ানো রোনালদোকে তিনি আউডল হিসেবে মানেন।

চলমান বিশ্বকাপে ইতালির বিপক্ষের ম্যাচে ২৫ বছর বয়সী এই ফুটবলারও খেলতে নেমেছিলেন। ম্যাচটি আর্জেন্টিনা ১-০ গোলে হেরে গেছে। তবে হারলেও বিশেষ নজর কেড়েছেন তিনি।

ইয়ামিলার পায়ে ক্রিশ্চিয়ানো রোনালদো ট্যাটু দেখা গেছে। সেটা দেখে অনেকে তাকে ‘মেসি বিরোধী’ হিসেবে আখ্যা দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন তিনি।

আর তাই এসবের জবাব দিতে ইনস্টাগ্রামে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। লিখেছেন, আমার সময়টা ভালো কাটছে না। এই সময়ে আপনারা যা শুরু করেছেন... যথেষ্ট; এবার থামেন। কখন বলেছিলাম যে আমি মেসি-বিরোধী? আমি যা বলিনি তা বলা বন্ধ করুন, কারণ আমার খারাপ সময় চলছে। আপনাদের খারাপ সময় নেই, কিন্তু নির্দয়ভাবে আমাকে আক্রমণ করে চলেছেন।’

ইয়ামিলা মেসি বিরোধী নন, এটা জোর দিয়ে বলে তিনি লিখেন, ‘আমি কখনই বলিনি যে আমি মেসি-বিরোধী ছিলাম, কখনো হবো ও না। মেসি আমাদের দেশের মহাতারকা। কিন্তু আমার আইডল ও অনুপ্রেরণা ক্রিশ্চিয়ানো রোনালদো। এর মানে এই নয় যে, আমি মেসিকে ঘৃণা করি। আমি তার খেলা পছন্দ করি। কারণ তার খেলার ধরন আমাকে অনুপ্রাণিত করে।’