চাঁদকে ‘হিন্দুরাষ্ট্র’ ঘোষণার দাবি ভারতীয় ধর্মগুরুর!

চাঁদকে ‘হিন্দুরাষ্ট্র’ ঘোষণার দাবি ভারতীয় ধর্মগুরুর!

চাঁদকে ‘হিন্দুরাষ্ট্র’ ঘোষণার দাবি ভারতীয় ধর্মগুরুর!

গত ২৩ অগস্ট চাঁদের মাটিতে সফল ল্যান্ডিং করে ভারতের চন্দ্রযান-৩। আর এর মাধ্যমেই চাঁদের দক্ষিণ মেরুতে প্রথম কোনো দেশ হিসেবে পা রাখল ভারত। এই ইতিহাস গড়ার দিনটি ঘটা করে উদযাপিত হয়েছে দেশটিতে। তারই মধ্যে একাধিক ব্যক্তিত্বের মন্তব্যের ভিডিও-ও হয়েছে ভাইরাল। আর এরই মাঝে চক্রপানি নামে দেশটির এর হিন্দু ধর্মগুরু দাবি তুলেছেন, চাঁদকে যেন হিন্দুরাষ্ট্র হিসেবে ঘোষণা করা হয়।

চন্দ্রযান-৩-এর চাঁদে সফল ল্যান্ডিং নিয়ে ইতোমধ্যেই দেশটির একাধিক রাজনৈতিক নেতা-নেত্রীর মন্তব্যের কিছু ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে রয়েছেন উত্তর প্রদেশের বিধায়ক ওপি রাজভর, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীসহ আরো কয়েকজন। এবার স্বামী চক্রপানির ভিডিও নেটপাড়ায় আলোচনায় এসেছে।

সন্ন্যাসী চক্রপানি অল ইন্ডিয়া হিন্দু মহাসভার সর্বভারতীয় সভাপতি। এক ভিডিওতে তিনি বলেছেন, ‘অন্য কোনো ধর্মের কেউ চাঁদের ওপর অধিকার নিয়ে কিছু দাবি করার আগেই চাঁদকে হিন্দুরাষ্ট্র ঘোষণা করা হোক।’ ভারত সরকারের এমন পদক্ষেপ নেয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।চক্রপানির আবেদন, চাঁদকে হিন্দুরাষ্ট্র ঘোষণা করার জন্য সংসদীয় প্রক্রিয়াও যাতে চালু করা হয়। যাতে সংসদে এই প্রস্তাব পাস হয়ে যায়, তার জন্যও সরব হয়েছেন চক্রপানি।

এক ভাইরাল ভিডিওতে চক্রপানি বলেছেন, ‘কেউ গিয়ে চাঁদে জেহাদ করার আগে, কট্টরপন্থা ছড়িয়ে দেয়ার আগে, চাঁদকে হিন্দু সনাতন রাষ্ট্র হিসেবে ঘোষণা করা জরুরি।’শুধু চাঁদকে হিন্দুরাষ্ট্র ঘোষণার দাবিতেই থেমে থাকেননি চক্রপানি। তিনি জানিয়েছেন, চাঁদের কোন জায়গাটি রাজধানী হওয়া উচিত। তিনি বলেন, শিবশক্তি পয়েন্টকে রাজধানী করা উচিত।

উল্লেখ্য, চন্দ্রযান-৩ যেখানে অবতরণ করেছে, সেই জায়গাটির নাম ‘শিবশক্তি পয়েন্ট’ রেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই শিবশক্তি পয়েন্টের নামকরণ নিয়েও কংগ্রেস বনাম বিজেপির বিস্তর তর্ক চলেছে। তবে তারই মাঝে চক্রপানির এই ভিডিও ক্রমেই ভাইরাল হচ্ছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস