গাজীপুর থেকে অপহৃত শিশু বগুড়ায় উদ্ধার, গ্রেপ্তার ২

গাজীপুর থেকে অপহৃত শিশু বগুড়ায় উদ্ধার, গ্রেপ্তার ২

ছবিঃ সংগৃহীত।

গাজীপুর মহানগরীর বাঙ্গালগাছ এলাকা থেকে অপহরণ হওয়া ৭ মাস বয়সী এক শিশুকে বগুড়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আপন দুই বোনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের নি:সন্তান খালার জন্যই ওই শিশুকে অপহরণ করা হয়েছিল বলে জানিয়েছে তারা।

উদ্ধার হওয়া শিশুর নাম রিয়াদ হোসেন ওরফে রোহান (৭ মাস)। সে গাজীপুর মহানগরীর সদর থানাধীন বাঙ্গালগাছ এলাকার মো. রহিম উদ্দিনের ছেলে।

গ্রেপ্তারকৃতরা হলেন- গাজীপুর মহানগরীর বাঙ্গালগাছ এলাকার জাহাঙ্গীর আলমের মেয়ে এবং স্থানীয় মাসুদ মিয়ার স্ত্রী জাকিয়া সুলতানা জান্নাত (২৩) ও বগুড়া সদরের চক সূত্রাপুর এলাকার মো. জামানের স্ত্রী রাকিবা আক্তার আখি (২১)। গ্রেপ্তাররা সহোদর বোন। জান্নাত সম্পর্কে অপহৃত রিয়াদ হোসেনের চাচী।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গাজীপুর মেট্রোপলিটন উপ-পুলিশকমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ সামসুর রহমান ওই তথ্য জানান ।

সংবাদ সম্মেলনে ওই পুলিশ কর্মকর্তা জানান, রোহানের মা হাবিবা আক্তার তার স্বামীর আপন চাচাতো ভাইয়ের স্ত্রী জাকিয়া সুলতানা জান্নাত মাঝে মধ্যেই তার শিশুকে কোলে নিতেন এবং তাকে খুব আদর করতেন। গত ২৭ আগস্ট ঘর থেকে শিশু রোহানকে কোলে তুলে নিয়ে গেলেও পরে তাকে নেয়ার কথা অস্বীকার করেন জাকিয়া। এমনকি তাদের ঘরে যাওয়ার কথাও স্বীকার করেননি তিনি।

পরে ওইদিন দুপুরে রোহানের মা হাবিবা আক্তার ৯৯৯ নম্বরে কল দিয়ে জানান তার ৭ মাসের শিশু সন্তান অপহরণ করা হয়েছে বলে জানান। পরে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে ওই শিশুর মায়ের থেকে বিস্তারিত শোনার পর তার স্বামীর চাচাতো ভাইয়ের স্ত্রী জাকিয়া সুলতানা জান্নাতকে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি এলোমেলো কথা বলা শুরু করেন।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, শিশু রোহানকে তাদের বাসা থেকে অপহরণ করে তার আপন বোন রাকিবা আক্তার আখিকে দিয়ে দিয়েছেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় সদর জোনের সহকারী পুলিশ কমিশনার ফাহিম আসজাদের নেতৃত্বে সদর থানার একটি টিম অভিযান পরিচালনা করে অপহরণের ১০ ঘণ্টার মধ্যে শিশু রোহানকে সুস্থ্য অবস্থায় বগুড়া থেকে উদ্ধার করে এবং তাদের দুইবোনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, শিশুটিকে সুস্থ অবস্থায় তার মায়ের কাছে তুলে দেওয়া হয়েছে। অপহরণকারী দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।

জাকিয়া পুলিশকে জানিয়েছেন, বগুড়ায় তাদের নি:সন্তান খালার জন্যই শিশু রোহানকে অপহরণ করা হয়েছিল।