এমপি কুদ্দুসের প্রথম জানাজা ঢাকায়, দাফন গুরুদাসপুরে

এমপি কুদ্দুসের প্রথম জানাজা ঢাকায়, দাফন গুরুদাসপুরে

আব্দুল কুদ্দুস

সদ্য প্রয়াত নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুসের প্রথম জানাজা ঢাকায় হবে। বুধবার (৩০ আগস্ট) বাদ জোহর ন্যাম ভবন মসজিদে তার প্রথম জানাজা হবে।

আগামীকাল বৃহস্পতিবার নাটোরের বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলায় আরও তিন দফা জানাজা শেষে তাকে গুরুদাসপুরে দাফন করা হবে।

মরহুমের পরিবারিক সূত্রে এই তথ্য জানা গেছে।

বুধবার সকাল সাড়ে সাতটার কিছু আগে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এমপি আব্দুল কুদ্দুস। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগতে থাকা পাঁচবারের এই সংসদ সদস্য গত শনিবার সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়লে অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় আনা হয়। অক্সিজেনের মাত্রা কমে গেলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে না ফেরার দেশে চলে যান তিনি।

আজ বুধবার বাদ জোহর ন্যাম ভবন মসজিদে তার প্রথম জানাজা হবে। আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় নাটোরের বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজার পর মরদেহ নেওয়া হবে গুরুদাসপুরে। দুপুর ১২টায় গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা হবে। বাদ জোহর বিলশা ঈদগাহ মাঠে চতুর্থ জানাজা শেষে বিলশা কবরস্থানে দাফন করা হবে এই বর্ষীয়ান রাজনীতিবিদকে।

১৯৪৬ সালের ৩০ অক্টোবর জন্মগ্রহণ করা আব্দুল কুদ্দুস নাটোর-৪ আসন থেকে পঞ্চম, সপ্তম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সপ্তম সংসদে তিনি মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন।