গাজীপুর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

গাজীপুর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি

রংপুরের গঙ্গাচড়া এলাকায় ইজিবাইক চালক আজাদ হত্যা মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি সাইফুল ইসলাম ওরফে কাল্টুকে (২৭) গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে গাজীপুরের কোনাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১০ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এম ফখরুল হাসান জানান, ২০১৮ সালের ২৪ আগস্ট পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইজিবাইক ছিনতাইয়ের জন্য রংপুরের গঙ্গাচড়ায় ইজিবাইক চালক আজাদকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন এ ঘটনায় মামলা হয়। বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আসামি সাইফুলকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

দীর্ঘদিন পালিয়ে থাকার পর গোয়েন্দা তথ্যে বৃহস্পতিবার রাতে তাকে গাজীপুরের কোনাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবেদ তার অপরাধের কথা স্বীকার করেছে গ্রেপ্তার আসামি।

জিজ্ঞাসাবাদের বরাতে র‌্যাব কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার সাইফুল একজন ইজিবাইক ছিনতাইকারী চক্রের সদস্য। ২০১৮ সালের ২৪ আগস্ট পূর্বপরিকল্পনা অনুযায়ী সাইফুলের নেতৃত্বে সাইফুল ও তার সহযোগীরা ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশ্যে রংপুরের গঙ্গাচড়ার খলেয়া নামক স্থানের যাওয়ার কথা বলে আজাদের ইজিবাইক ভাড়া নেয়। পরে তাদের সুবিধাজনক স্থানে পৌঁছালে তারা অস্ত্রের মুখে আজাদকে ইজিবাইক থেকে নামিয়ে একটি ধান ক্ষেতে নিয়ে যায়। এরপর ছোরা দিয়ে এলোপাথারি কুপিয়ে নৃশংসভাবে আজাদকে হত্যা করে ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায় তারা।

এ ঘটনায় নিহত আজাদের মা মোখলেসেনা বেগম গঙ্গাচড়া থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তের এক পর্যায়ে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। সাইফুল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পরে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান। বিচারিক কাজ শেষে আদালত সাইফুলকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ প্রদান করেন। সাইফুল গাজীপুরের কোনাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় ছদ্মবেশে আত্মগোপন করেছিলেন। গ্রেপ্তার সাইফুলকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।