দিনাজপুরে খৈলবোঝাই ট্রাকে মিলল বিপুল মাদক

দিনাজপুরে খৈলবোঝাই ট্রাকে মিলল বিপুল মাদক

সংগৃহীত

দিনাজপুরের হিলি স্থলবন্দরের অভ্যন্তর থেকে আমদানি করা খৈলবোঝাই ট্রাক থেকে বিপুল পরিমাণ ফেনসিডিল ও নেশাজাতীয় ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এ সময় এসব মাদক পরিবহনের দায়ে ভারতীয় ট্রাক ও ট্রাকের চালক কৃষ্ণ রায়কে (৩৬) বন্দরের হেফাজতে রেখেছে কাস্টমস কর্তৃপক্ষ।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে হিলি স্থলবন্দরের ২ নম্বর ওজন স্টেশনের সামনে থেকে খৈলবোঝাই ভারতীয় ট্রাকটি থেকে মাদকগুলো উদ্ধার করা হয়।

হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা তাপস কুমার দেব রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারতীয় ট্রাকচালক কৃষ্ণ রায় ভারতের হিলি থানার তিরমনি এলাকার সন্তোষ রায়ের ছেলে।

রাজস্ব কর্মকর্তা তাপস কুমার দেব রায় জানান, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই) থেকে আমরা তথ্য পাই যে, আমদানি করা পণ্যবাহী ট্রাকে মাদক পরিবহন করে নিয়ে আসা হয়েছে। পরে সেই তথ্যের ভিত্তিতে এনএসআই ও কাস্টমস যৌথভাবে হিলি স্থলবন্দরের অভ্যন্তরে ওজন স্টেশনের সামনে থাকা খৈলবোঝাই ট্রাকে অভিযান চালায়। এ সময় ট্রাকের চালকের কেবিন থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। এরমধ্যে ফেনসিডিল ২২৩ বোতল, ফেয়ারডিল ৯৬ বোতল, নেশাজাতীয় অ্যামপোল ৩ হাজার ৮০০ পিস উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় ট্রাকটি ও এর চালককে বন্দরের হেফাজতে রাখা হয়েছে। গাড়ি খালাস হবে না এবং ট্রাক ও চালকের কারপাস আটকে রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এলে রোববার সকালে এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।