পঁচা মিষ্টি বিক্রির অভিযোগে মধুবনের লাখ টাকা জরিমানা

পঁচা মিষ্টি বিক্রির অভিযোগে মধুবনের লাখ টাকা জরিমানা

ছবিঃ সংগৃহীত।

মৌলভীবাজারের কুলাউড়ায় পঁচা মিষ্টি বিক্রির অভিযোগে মধুবন অভিজাত মিষ্টি বিপণীকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান অভিযান পরিচালনা করে মধুবনকে এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রবিবার (২৪ সেপ্টেম্বর) সকালে কুলাউড়া পৌরসভার সম্মুখে অবস্থিত মধুবন মিষ্টি বিপণী থেকে ১০ পিস সন্দেশ মিষ্টি কিনেন আশরাফুল ইসলাম খাঁন হিরো নামের এক ব্যাক্তি। পরিবারকে নিয়ে এই সন্দেশ মিষ্টি খাওয়ার পর তারা বমি করেন এবং ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়েন। পরবর্তীতে বিষয়টি কুলাউড়ার ইউএনওকে অবগত করেন আশরাফুল ইসলাম। এমন অভিযোগ করেছেন আরও তিনজন ভোক্তা।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে বিষয়টি জেলা খাদ্য নিরাপদ কর্তৃপক্ষকে জানানো হলে সোমবার মধুবনে অভিযান চালানো হয়। অভিযানকালে মধুবন থেকে বেশ কিছু পঁচা মিষ্টি জব্দ করে বিনষ্ট করা হয়। এসময় পঁচা মিষ্টি বিক্রয়ের অভিযোগে মধুবনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সৌরভ রায়, জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক দীপংকর ব্রহ্মচারী, কুলাউড়া উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক জসিম উদ্দিন আহমদসহ থানা পুলিশের একটি দল।

কুলাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান, কুলাউড়ার চার’জন ভোক্তা মধুবন থেকে মিষ্টি নিয়ে খাওয়ার পর অসুস্থ হয়েছেন এমন অভিযোগ পেয়ে আমরা অভিযান পরিচালনা করি এবং তার সত্যতাও পেয়েছি। জনস্বার্থে প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।