সারাদেশে র‍্যাবের অভিযান, গ্রেফতার ১৯

সারাদেশে র‍্যাবের অভিযান, গ্রেফতার ১৯

প্রতীকী ছবি

বিএনপির ডাকা গত ২৮ অক্টোবরের সমাবেশকে কেন্দ্র করে সহিংসতা ও পরবর্তী সময়ে বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে ১৯ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। শুক্রবার (৩ নভেম্বর) দিনভর দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য জানান। তিনি জানান, সম্প্রতি রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কতিপয় দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

সিনিয়র এএসপি ইমরান খান বলেন, দেশের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে মহাসড়কে নাশকতা, সহিংসতা ঘটনায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তিনজন, বরগুনার গৌড়ীচন্না এলাকা থেকে জেলা ছাত্রদলের সাবেক আইনবিষয়ক সম্পাদক রাহাত, কিশোরগঞ্জের বৌলাই এলাকা থেকে উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক এমদাদুল হক, ময়মনসিংহ সদর এলাকা থেকে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি শামীম আল মামুন প্রামাণিক ও পাবনার ঈশ্বরদী থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়াও বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ এলাকা থেকে একজন, সাতক্ষীরা কলারোয়া ও জালালাবাদ এলাকা থেকে দুজন, কক্সবাজার সদর ও কলাতলি এলাকা থেকে তিনজন, চট্টগ্রামের কর্ণফুলী এলাকা থেকে একজন, সিলেট জেলার সদর থানাধীন আম্বরখানা এলাকা থেকে একজন, ব্রাক্ষ্মণবাড়িয়ার সদর এলাকা থেকে দুজন, সুনামগঞ্জের সদর ও বিশ্বম্ভরপুর এলাকা থেকে দুজনসহ গাড়ি ভাঙচুর ও নাশকতার মামলায় দেশের বিভিন্ন স্থান থেকে মোট ১৯ জনকে গ্রেফতার করা হয়।