বিএনপি ভোটে না এলেও অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে : সালমান এফ রহমান

বিএনপি ভোটে না এলেও অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে : সালমান এফ রহমান

বিএনপি ভোটে না এলেও অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে : সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বিএনপি ভোটে না এলেও অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে।তিনি বলেন, বিদেশিরা যেমন সুষ্ঠু নির্বাচনের কথা বলছে, প্রধানমন্ত্রী ঠিক সেই রকমই সুষ্ঠু নির্বাচনের আয়োজন করছেন।বুধবার (২৯ নভেম্বর) দোহার ও নবাবগঞ্জে আলাদাভাবে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

শুরুতেই নবাবগঞ্জ উপজেলা পরিষদে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে তার মনোনয়নপত্র জমা দেন সালমান এফ রহমান।পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দুই-একটা দল ছাড়া বাকি সব দলই ভোটে অংশ নিচ্ছে।এ ছাড়া অনেক আসনে আওয়ামী লীগেরও স্বতন্ত্র প্রার্থী থাকা ভোটের জন্য ইতিবাচক বলেও দাবি তার।

সালমান এফ রহমান বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে কাজ করছে সরকার।এ ছাড়া সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করতে কিছু রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিচ্ছে না।তিনি আরও বলেন, তাদের উদ্দেশে বলব— কোনো অপশক্তি এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারবে না। কারণ শেখ হাসিনার নেতৃত্বেই অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়েছে।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা বলেন, যারা নির্বাচনের ট্রেনে উঠবে না, তারা গণবিচ্ছিন্ন হয়ে পড়বে। তাই তাদের নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানাই।সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেসব রাজনৈতিক সংগঠন নির্বাচনে অংশ নিচ্ছে তাদের সাধুবাদ জানাই।

তিনি বলেন, যেসব রাজনৈতিক সংগঠন নির্বাচনে অংশ নেয়নি তাদের নির্বাচনে অংশ নেওয়ার জন্য আহ্বান জানাই।তিনি বলেন, কোনো অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না।

আসন্ন জাতীয় নির্বাচনে আন্তর্জাতিক চাপ আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, এটাকে আমি চাপ বলব না।তিনি আরও বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব গণতান্ত্রিক ও সংবিধানপরিপন্থী কোনো কাজ বর্তমান সরকার করছে না।তিনি বলেন, তাই এই অপশক্তি বর্তমান সরকারের কাছে মুখ্য নয়।

তিনি বলেন, দোহার ও নবাবগঞ্জ উপজেলাকে আধুনিক ও মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তা বাস্তবায়ন করার জন্য আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে।

সালমান এফ রহমান বলেন, এরপর, নবাবগঞ্জ থেকে দোহার যাওয়ার পথে বিভিন্ন এলাকায় সড়কে আগে থেকেই অবস্থান নেওয়া নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ঢাকা-১ আসনের এই সংসদ সদস্য।পরে, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতেও মনোনয়নপত্র জামা দেন সালমান এফ রহমান। দেশের উন্নয়নের স্বার্থে আবারও সবাইকে নৌকায় ভোট দেওয়ার আহ্বানও জানান তিনি৷

সূত্র :  ইউএনবি