৫ টাকায় ব্যাগভর্তি বাজার করতে পেরে খুশি নিম্ন আয়ের মানুষ

৫ টাকায় ব্যাগভর্তি বাজার করতে পেরে খুশি নিম্ন আয়ের মানুষ

ছবিঃ সংগৃহীত।

কুড়িগ্রামে পাঁচ টাকায় ব্যাগভর্তি সবজির বাজার চালু করেছেন ফাইট আনটিল লাইট (ফুল) নামে একটি সংগঠন।বুধবার (২৯ নভেম্বর) দুপুর কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চত্বরে এ বাজার চালু করে সংগঠনটি।

 

এসময় উপস্থিত ছিলেন ঘোগাদহ ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল মালেক, ফাইট আনটিল লাইটের নির্বাহী পরিচালক মো. আব্দুল কাদের, ইউপি সদস্য রাশিদা, ফুলের ব্যবস্থাপক রবিউল ইসলাম প্রমুখ।

সংগঠনটি দেড় শতাধিক পঙ্গু, ভিক্ষুক ও হতদরিদ্র মানুষের মাঝে ৫ টাকায় ব্যাগভর্তি বাজার তুলে দেন। প্যাকেজ হিসেবে ছিল ডিম, ফুলকপি, সিম, লালশাক, বেগুন, মুলা, ধনেপাতা। পাঁচ টাকার বিনিময়ে প্রায় ২০০ টাকার সবজি কিনতে আসা নিম্ন আয়ের মানুষ অনেক খুশি।

ঘোগাদহ চৈতার খামার গ্রামের প্রতিবন্ধী রহিমা বেগম বলেন, সারাদিন ভিক্ষা করে ২০০ টাকা জোটে না। সেখানে মাত্র পাঁচ টাকায় প্রায় ২০০ টাকার সবজি ও একটি ডিম পেলাম। সব কিছু স্বপ্নের মতো মনে হচ্ছে। এ বাজার গরিব মানুষের জন্য আশীর্বাদের মতো।

ফাইট আনটিল লাইটর (ফুল) নির্বাহী পরিচালক আব্দুল কাদের বলেন, পাঁচ টাকার বিনিময়ে নিম্ন আয়ের মানুষেরা ডিমসহ ৫-৬ টি আইটেম ক্রয় করতে পারবেন। প্রতিদিন দেড় থেকে দুইশ মানুষ এখান থেকে সবজি কিনতে পারবেন।