অসীমসহ বিএনপির ৮ আইনজীবীর জামিন

অসীমসহ বিএনপির ৮ আইনজীবীর জামিন

অসীমসহ বিএনপির ৮ আইনজীবীর জামিন

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে নাশকতার অভিযোগে বিভিন্ন থানায় দায়ের করা ১৬ মামলায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীমসহ ৮ জন আইনজীবীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৭ ডিসেম্বর) বিচারপতি মো: হাবিবুল গনি এবং বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ তাদের আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত আগাম জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন বিএনপির আইন সম্পাদ ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান। সাথে ছিলেন আইনজীবী মো: মাকসুদ উল্লাহ ও সালেহ আকরাম সম্রাট।

অন্য আইনজীবীরা হলেন- নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক শাখাওয়াত হোসেন, ঢাকা মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক আইনজীভী রুনা লায়লা, আইনজীবী আনোয়ার হোসেন প্রধান, রাকিবুর রহমান সাগর, মোহাম্মদ সারোয়ার হোসেন সাকিফ, মো: মাসুম খান রাজেশ ও মোহাম্মদ আলম খান।

আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান জানান, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় এবং নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় করা ১৬টি মামলায় ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, অ্যাডভোকেট শাখাওয়াত হোসেনসহ ৮ জন আইনজীবী আদালতে হাজির হয়ে আগাম জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের ১৮ জানুয়ারি পর্যন্ত আগাম জামিন দিয়েছেন।