টাটার নতুন এসইউভি গাড়ি আসছে শিগগির

টাটার নতুন এসইউভি গাড়ি আসছে শিগগির

ছবিঃ সংগৃহীত

বাজারে একের পর এক গাড়ি আনছে টাটা। নতুন এসইউভি গাড়ি আনছে খুব শিগগির। নতুন বছরের শুরুতেই সংস্থাটি বাজারে আনবে কার্ভ।

টাটা মটোরসের সবচেয়ে চাকচিক্যবহুল গাড়ি হতে চলেছে কার্ভ। এই গাড়ি একবার চলে এলে, তা টক্কর দেবে হুন্ডাই ক্রেটা, কিয়া সেলটজ, মারুতি গ্র্যান্ড ভিটারার মতো একাধিক গাড়ির সঙ্গে।

 

জানা গেছে, আইসিই এবং ইভি দুই পাওয়ারট্রেন অপশনেই পাওয়া যাবে গাড়িটি। ইলেকট্রিক মডেলটিতে সিঙ্গেল এবং ডুয়াল মোটর সেটআপ দেওয়া হচ্ছে। সিঙ্গেল মোটরে যেখানে ফ্রন্ট-হুইল ড্রাইভ লেআউট থাকবে, ডুয়াল মোটর সেটআপে সেই জায়গায় থাকবে অল-হুইল ড্রাইভ কনফিগারেশন। এক চার্জে এই গাড়িটি ৫০০ কিলোমিটার রেঞ্জ দিতে পারবে।

এদিকে টাটা কার্ভের আইসিই মডেলটিতে পাওয়ারের জন্য থাকছে ১.২ লিটারের ডিরেক্ট ইঞ্জেকশন টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন, যা ২০২৩ সালের অটো এক্সপোতে দেখানো হয়েছিল। এই মোটরটি ১২৩ বিএইচপি এবং ২২৫এনএম পিক টর্ক দিতে পারে। ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন দুই অপশনেই পাওয়া যাবে। এছাড়া এই গাড়ির একটি সিএনজি ভার্সন থাকবে।

তবে টাটা মোটরসের পক্ষ থেকে কার্ভ গাড়িটির লঞ্চ তারিখ, দাম সম্পর্কে কোনো তথ্য অফিসিয়ালি জানানো হয়নি। ধারণা করা হচ্ছে, ২০২৪ সালের মে-জুনে গাড়িটি লঞ্চ হতে পারে। ইলেকট্রিক ও আইসিই এই দুই ভ্যারিয়েন্টেই গাড়িটি লঞ্চ হতে পারে।

 

সূত্র: এনডিটিভি