মহাসড়ক বন্ধ করে সমাবেশ করায় স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

মহাসড়ক বন্ধ করে সমাবেশ করায় স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের দায়ে ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী তালুকদার তৌহিদ জং মুরাদকেকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ।

এর আগে বৃহস্পতিবার ঢাকা-১৯ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেন সাক্ষরিত এ নোটিশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়েছে, গত মঙ্গলবার প্রতীক বরাদ্দের দ্বিতীয় দিনে সাভার পৌরসভার শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল ও জনসাধারণের চলাচলের পথ বন্ধ করে সভা করেন স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদ। এ ছাড়া ট্রাক ও মোটরসাইকেল ব্যবহার করে শোডাউন করেন, যা জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা-২০০৮ এর ৬(ঘ) এবং ৮ (ক) বিধি লঙ্ঘন। ঢাকা-১৯ আসনের ভিজিল্যান্স ও অবজারভেশন টিম এ সংক্রান্ত একটি প্রতিবেদন সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে নির্বাচনী অনুসন্ধান কমিটি পেয়েছে।

নোটিশে আরও জানানো হয়, বিধিমালা লঙ্ঘনের কারণে কেন নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে প্রতিবেদন প্রেরণ করা হবে না এবং শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না সে বিষয়ে আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা-১৯ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ জানান, স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদকে আগামী ২৬ ডিসেম্বর ১০টার সময় ঢাকা-১৯ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।