পরামর্শ না মানায় শাস্তির মুখে পাকিস্তানি স্পিনার

পরামর্শ না মানায় শাস্তির মুখে পাকিস্তানি স্পিনার

পাকিস্তানি লেগ স্পিনার আবরার আহমেদ। ফাইল ছবি

চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজের একটি ম্যাচও খেলতে পারেননি পাকিস্তানের লেগ স্পিনার আবরার আহমেদ। যে কারণে কোনো বিশেষায়িত স্পিনার ছাড়াই অজিদের বিপক্ষে সিরিজ শেষ করতে হয় সফরকারীদের। সিরিজে একেবারে সুবিধা করতে পারেনি পাকিস্তান। হেরেছে ০-৩ ব্যবধানে।

এমন বাজে পারফরম্যান্সের কারণ খুঁজে বের করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেখানে আলোচোনায় আবরের চোট। পিসিবির ধারণা, এই স্পিনার থাকলে এমন হতশ্রী অবস্থায় পড়তে হতো না তাদের। এজন্য আবরের ওপর বেজায় চটেছে তারা।

এমনকি তাকে শাস্তি দেওয়ার কথাও ভাবছে পিসিবি।

আবরের বিরুদ্ধে অভিযোগ, পুনর্বাসন প্রক্রিয়া চলাকালে চিকিৎসকদের পরামর্শ ঠিকঠাক মানেননি তিনি। বার্তা সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পাকিস্তান দলের ডাক্তার, ফিজিও এবং ট্রেইনারের সঙ্গে পরামর্শ করে পিসিবি চেয়ারম্যানের কাছে একটি রিপোর্ট পেশ করেছে মেডিকেল বিভাগ। সেখানে পুনর্বাসনকালে আবরারের অনিয়ম উঠে আসে।

এজন্য আসন্ন নিউজিল্যান্ড সফরের দলে আবরারকে রাখেনি পাকিস্তান। ২৫ বছর বয়সী এই ক্রিকেটারকে দেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। এ প্রসঙ্গে পিসিবির একজন কর্মকর্তা বলেন, ‘আবরারকে জাতীয় ক্রিকেট একাডেমিতে পাঠানো হয়েছে। সেখানে স্টাফ দিয়ে প্রতিদিন তার পুনর্বাসন প্রক্রিয়ার অগ্রগতি পর্যবেক্ষণ করা হচ্ছে। সে এখন একাডেমিতে আছে।