রূপপুর পারমাণবিক গ্রীণ সিটিতে বেলারুশ নাগরিকের মৃত্যু

রূপপুর পারমাণবিক গ্রীণ সিটিতে বেলারুশ নাগরিকের মৃত্যু

প্রতিকী ছবি

পাবনা প্রতিনিধি

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বিশেীদের আবাসস্থল গ্রীণ সিটিতে বেলারুশ নাগরিক হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার বিকেলে হৃদ রোগে আকান্ত হয়ে তিনি মারা যান বলে কর্মকর্তারা জানান।

ইউছু ফাউ তিমুর (৪২) নামের এই বেলারুশ নাগরিক প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান নিকিমথ-এর কাজে যোগদানের জন্য গত ১৬ই জুলাই বাংলাদেশে আসেন এবং তিনি সেখানে হোমকোয়ারেন্টাইনে ছিলেন।

প্রকল্পের মূল ঠিাকাদারী প্রতিষ্ঠান এটমস্ট্রয় এক্সপোর্টের চিকিৎসক ডাঃ ফখরুল ইসলাম বেলারুশ নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ১৬ জুলাই ইউছু ফাউ তিমুর নিকিমথ কোম্পানীর কাজের জন্য বাংলাদেশে আসেন এবং করোনাভারাসের মধ্যে নিয়মানুযায়ী  গ্রীণসিটিতে হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

বৃহস্পতিবার দুপুরে খাওয়ার পর তিনি ঘুমিয়ে পড়েন। বিকেলে অনেক ডাকাডাকি করেও ঘুম হতে না উঠলে রূমমেট কোম্পানীর মাধ্যমে আমাকে খবর দেয়।

বিকেল পাঁচটার দিকে গ্রীণসিটিতে যেয়ে পরীক্ষা করলে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। সম্ভবত হার্ট এ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে তিনি জানিয়েছেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ নাসীর উদ্দিন জানান, বেলারুশ নাগরিকের মতদেহ উদ্ধার করে উদ্ধার করে সন্ধ্যায় ময়নাতদন্তের জন্য পাবনা মেড্রিকল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।