শিমুল বিশ্বাস-সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে রায় ১৩ ফেব্রুয়ারি

শিমুল বিশ্বাস-সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে রায় ১৩ ফেব্রুয়ারি

ফাইল ছবি

রাজধানীর শাহবাগ থানার নাশকতার এক মামলায় বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণা করা হবে আগামী ১৩ ফেব্রুয়ারি।

রোববার (২১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে মামলাটির রায়ের জন্য এদিন ধার্য ছিল। কিন্তু এ দিন রায় প্রস্তুত না হওয়ায় আগামী ১৩ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেন আদালত।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শেখ রবিউল আলম রবি, নবী উল্লাহ নবী।

মামলার অভিযোগ বলা হয়েছে, ২০১৭ সালের ৫ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার ধার্য তারিখ ছিল। ওই দিন তিনি পুরান ঢাকার বকশীবাজারস্থ সরকারি আলিয়া মাদরাসা মাঠে হাজিরা দেন। দুপুর ২টা ২০ মিনিটে খালেদা জিয়া আদালত থেকে বের হওয়ার আগেই আসামিরা ওই এলাকার চারদিক থেকে লাঠিসোটাসহ মিছিল সহকারে আব্দুল গণি রোড অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের রাস্তা ছাড়তে অনুরোধ করে। তারা তা না শুনে পুলিশের মাইক্রোবাস ভাঙচুর করে। এছাড়া বাস, মিনিবাস ও প্রাইভেটকার ভাঙচুর করে।