প্রোটিয়াদের বিপক্ষে নিউজিল্যান্ডের শক্তিশালী টেস্ট দল ঘোষণা

প্রোটিয়াদের বিপক্ষে নিউজিল্যান্ডের শক্তিশালী টেস্ট দল ঘোষণা

সংগৃহীত

অলরাউন্ডার রাচিন রবীন্দ্র ও তরুণ পেসার উইল ও’রুর্ককে অন্তর্ভুক্ত করে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এদিকে হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সুস্থ হয়ে টেস্টে ফিরছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের শেষ তিন ম্যাচে খেলতে পারেননি তিনি। উইলিয়ামসনের পাশাপাশি টম ব্লান্ডেল ও কাইল জেমিসনকেও রাখা হয়েছে।

হোম কন্ডিশন বিবেচনায় সর্বশেষ বাংলাদেশ সফরের দল থেকে দুই স্পিনার ইশ সোধি ও অ্যাজাজ প্যাটেল স্কোয়াড থেকে বাদ পড়েছেন।

গত বছরের মার্চে ওয়েলিংটনে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে ২০০ রানের অনবদ্য ইনিংস খেলার পরই ফর্ম হারান হেনরি নিকোলস। এরপর শেষ ১১ টেস্টে ৪০ রানের কোটাও পার করতে পারেননি তিনি। তাই তার জায়গায় রাচিনকে নেওয়া হয়েছে।

আগামী ৪ ফেব্রুয়ারি থেকে মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ শুরু করবে। এরপর ১৩ ফেব্রুয়ারি থেকে হ্যামিল্টনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট দল : 
টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রোর্ক (দ্বিতীয় টেস্ট), গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, নিল ওয়াগনার, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।