ওয়েস্টহ্যামের জালে আর্সেনালের গোল উৎসব

ওয়েস্টহ্যামের জালে আর্সেনালের গোল উৎসব

সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল ওয়েস্টহ্যামের বিপক্ষে মাঠে নেমেছিল আর্সেনাল। লন্ডন স্টেডিয়ামের এই ম্যাচটিতে প্রতিপক্ষের জালে রীতিমত গোল উৎসব করেছে মাইকেল আর্তেতার দল। বড় এই জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বর স্থান মজবুত করেছে আর্সেনাল।

ওয়েস্টহ্যামের বিপক্ষে ম্যাচে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলেছে আর্সেনাল। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে রেখেছিল প্রতিপক্ষের রক্ষণ। আধিপত্য বিস্তার করা এই ম্যাকচে গানারদের হয়ে প্রথম গোলটি করেন উইলিয়াম সালিবা। ৩২ মিনিটে দলকে লিড এনে দেন তিনি।

এদিকে ৩২ মিনিটে প্রথম গোলের দেখা পাও্যার পর আর্সেনাল গতকাল বিরতিতে যায় ৪-০ স্কোরলাইন নিয়ে। এরপর ৪১ মিনিটে পেনাল্টিতে ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। এর মিনিট তিনেক পরই ডেক্লান রাইসের ফ্রি কিক থেকে পাওয়া বলে হেড করে দলের হয়ে তৃতীয় গোলটি করেন গ্যাব্রিয়েল।

এদিকে বিরতিতে যাওয়ার আগে প্রথমার্ধের যোগ করা সময়ে আর্সেনালের হয়ে চতুর্থ গোলটি করেন লিসান্দ্রো মার্টিনেজ। ৪-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরুর পর আর্সেনাল দ্বিতীয়ার্ধে আরও দুইটি গোল দিয়েছে ওয়েস্ট হ্যামের জালে।

ম্যাচের ৬৩ মিনিটে গানারদের হয়ে দপঞ্চম এবং ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন সাকা। এর দুই মিনিট পরই আরও একবার জালের দেখা পায় আর্সেনাল, এবার লক্ষ্যভেদ করেন রাইস নিজেই। বিশাল এই জয়ের দিনে কাল ম্যাচের ৭০ শতাংশ সময়ই বল নিজেদের পায়ে রেখেছিল আর্তেতার শিষ্যরা, ২৫টি শট নিয়ে ১২টিই রেখেছিল লক্ষ্যে। অন্যদিকে নিজেদের মাঠে কাল কোণঠাসা হয়ে ছিল ওয়েস্ট হ্যাম।

বিশাল এই জয়ের পর ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। আর ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।