বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১২ জেলেকে উদ্ধার

বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১২ জেলেকে উদ্ধার

ছবি: সংগৃহীত

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১২ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। জেলেরা ৯৯৯ নম্বরে ফোন দিলে শনিবার (২৩ মার্চ) সন্ধ্যায় তাদের উদ্ধার করা হয়।

কোস্ট গার্ড জানায়, সন্ধ্যার দিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে একটি ফোন থেকে জানা যায়, গত ৫ মার্চ পাথরঘাটা থেকে হানিফ মুন্সি নামক একটি ফিশিং বোট মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে।

পরবর্তীতে গত ১৯ মার্চ রাতে বোটের ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে বলে জানা যায়। এমন খবরে ফিশিং বোটের মাঝি মাসুম মৌলভীর মোবাইল নাম্বার ট্র্যাকিং করে তাদের অবস্থান নিশ্চিত করে। পরে সন্ধ্যার দিকে দুবলা এবং কচিখালী থেকে কোস্ট গার্ডের দুটি উদ্ধারকারী দল সাগর থেকে ভাসমান অবস্থায় ওই ১২ জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে কোস্ট গার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (অপারেশনস্) লে. কমান্ডার তারেক আহাম্মেদ জানান, উদ্ধাররা সবাই বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

সাগর থেকে জেলেদের উদ্ধারের পর পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের জেলে মহাজনের মাধ্যমে তাদের পরিবারের কাছে খবর দেয়া হয়েছে। রোববার (২৪ মার্চ) পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।